বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ০২:৩৫ পূর্বাহ্ন

বিশ্বজুড়ে করোনাভাইরাস-লাইভ আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
২১৮
সুস্থ
৩৩
মৃত্যু
২০

বিশ্বে

আক্রান্ত
১,৫০১,০৯৪
সুস্থ
৩১৯,২১৪
মৃত্যু
৮৭,৮৩০

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

Akash

উলিপুরে অপহরণ করে মুক্তিপন দাবি ও হত্যাচেষ্টা, আটক-৪

এম এইচ শাহীন,কুড়িগ্রাম প্রতিনিধি:
  • প্রকাশিত সময় :- বুধবার, ২৫ মার্চ, ২০২০
  • ২৮১ বার পড়া হয়েছে
ছবি: নিউজবিজয়২৪.কম

কুড়িগ্রামের উলিপুরে এক যুবককে ব্রহ্মপুত্র নদের নির্জন চরে হত্যার উদ্যেশে নিয়ে যাওয়ার সময় একদল দুর্বৃত্তকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে দিয়েছে এলাকাবাসী। অপহৃত যুবক বালুচরে কৌশলে মোটর সাইকেল থেকে লাফ দিয়ে চিৎকার শুরু করলে স্থানীয় জনতা দুর্বৃত্তদের আটক করে ৯৯৯ এ ফোন করে। অভিযোগ উঠেছে, দুর্বুত্তরা ওই যুবকের কাছে মুক্তিপণের টাকা না পেয়ে তাকে অপহরণ করে ব্রহ্মপূত্র নদের নির্জন চরে হত্যার উদ্দ্যেশে নিয়ে যাচ্ছিল। ঘটনাটি ঘটেছে, গত মঙ্গলবার গভীররাতে উপজেলার হাতিয়া ইউনিয়নের পালের ঘাট নামক স্থানে। এসময় অপহৃত যুবকের মোটরসাইকেলসহ দূর্বৃত্বদের ব্যবহৃত ৩টি মোটর সাইকেল উদ্ধার করেছে পুলিশ। উলিপুর থানার অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মামলা দায়েরের পর বুধবার দুপুরে আটককৃতদেরকে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।
পরিবার ও থানা সূত্রে জানা গেছে, উপজেলার ধরনীবাড়ি ইউনিয়নের মাদারটারী গ্রামের ইউসুফ আলীর মেয়ে সুলতানা ওরফে ইসমোতারা বেগম (২৬) ঢাকায় গার্মেন্টেসে চাকুরি করতো। এসময় সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার সরাই হাজিপুর গ্রামের আফছার আলীর পুত্র রাকিবুল ইসলামের (২৭) সাথে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এরই এক পর্যায়ে তারা উভয়ের সম্মতিতে প্রায় ৩ বছর আগে বিয়ে করেন। স্ত্রী ইসমোতারা বাবার বাড়ি মাদারটারী গ্রামে আসলে গত সোমবার রাকিবুল শ্বশুর বাড়িতে বেড়াতে আসেন। গত মঙ্গলবার দুপুরে স্থানীয় রাশেদুল ইসলামের নেতৃত্বে কয়েকজন দুর্বৃত্ত্ব ইসমোতারার বাড়িতে এসে তাদের বিয়ের বৈধতা চ্যালেঞ্জ করে বসে। এরই এক পর্যায়ে দূর্বৃত্ত্¦রা রাকিবুলের ব্যবহৃত মোটর সাইকেলসহ তাকে নিরাপদে রাখার কথা বলে জোর পূর্বক তার বাড়ি থেকে তুলে নিয়ে যায়। দিনভর বিভিন্ন জায়গায় রাকিবুলকে নিয়ে ঘোরাঘুরি করে শারীরিক ভাবে নির্যাতন করে। এসময় দূর্বৃত্ত¦রা রাকিবুলের কাছে ফাঁকা স্টাম্পে সই এবং ৩ লাখ টাকা মুক্তিপণ দাবী করে। স্ট্যাম্পে স্বাক্ষর ও দাবীকৃত টাকা দিতে ব্যর্থ হওয়ায় ওই দিন দিবাগত গভীর রাতে তাকে চাকরীচ্যুত সাবেক সেনা সদস্য এরশাদুল হকের নেতৃত্বে ৭/৮ জনের একটি দূর্বৃত্ত্বের দল রাকিবুলকে হত্যার উদ্যেশে ব্রহ্মপুত্র নদের নির্জন চরে নিয়ে যাচ্ছিল। এসময় বালুচরে মোটর সাইকেল পড়ে গেলে রাকিবুল প্রাণ বাঁচাতে লাফিয়ে আত্মচিৎকার করে দৌড়াতে থাকেন। তার চিৎকারে স্থানীয় লোকজন ব্রহ্মপুত্র নদের পালের ঘাট নামক স্থানে এসে ৪ দূর্বৃত্ত্বকে হাতেনাতে আটক করে গণধোলাই দিয়ে ৯৯৯ এ ফোন দেয়। পরে উলিপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ধরনীবাড়ি ইউনিয়নের মধুপুর গ্রামের ছামছুল ইসলামের পুত্র চাকরিচ্যুত সেনা সদস্য এরশাদুল হক (৩৭), একই ইউনিয়নের মাদারটারী গ্রামের আব্দুল মান্নানের পুত্র মাহাবুব আলম (২৬), আব্দুল লতিফের পুত্র রাশেদুল ইসলাম (৩২) ও ওমর আলীর পুত্র আব্দুর মান্নান (৩০) কে আটক থানায় নিয়ে আসে। এসময় ৪ দূর্বৃত্ত্ব পালিয়ে গেলেও তাদের ব্যবহৃত ২টি মোটরসাইকেল উদ্ধার করে পুলিশ।
ইসমোতারা সাংবাদিকদের জানান, আমার স্বামী সোমবার রাতে মোটরসাইকেল নিয়ে আমার বাবার বাড়িতে আসলে, গ্রামের রাশেদুলসহ কয়েকজন উৎশৃঙ্খল যুবক এসে বিয়ের বৈধ্যতা চ্যালেঞ্জ করে চলে যায়। পরে দূর্বৃত্বরা সাবেক সেনা সদস্য এরশাদুল হককে সাথে নিয়ে এসে আমার স্বামীর কাছে ৩ লাখ টাকা দাবী করে জোরপূর্বক তাকে তুলে নিযে যায়। রাতে জানতে পারি তারা আমার স্বামীকে হত্যার উদ্যেশে ব্রহ্মপুত্র নদের নির্জন চরের দিকে নিয়ে গেছে। পরবর্তিতে স্থানীয় মানুষের সহযোগীতায় আমার স্বামী প্রাণে রক্ষা পান।
অপহৃত রাকিবুল জানান, মোটরসাইকেলে নিয়ে যাওয়ার সময় তারা আমাকে বলে,তোকে আজ জবাই করে ব্রহ্মপূত্র নদে ভাসিয়ে দেব। আমি কিভাবে বেঁচে গেলাম সে কথা ভাবতেও ভয় পাচ্ছি।
রাকিবুলের পিতা আফছার আলী জানান, মঙ্গলবার দুপুর থেকে আমার ছেলের মোবাইল ফোন দিয়ে কল করে আমার কাছ থেকে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবী করেন। আমি টাকা দিতে অপরাগতা জানালে আমার ছেলেকে মারধর করা অবস্থায় ফোন দিয়ে ছেলের কান্নাকাটি শোনায়। পরে বিষয়টি আমি রায়গঞ্জ থানায় অবগত করি।
উলিপুর থানার অফিসার ইনচার্জ মোয়াজ্জেম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃত ৪ জনসহ ৮ দূর্বৃত্বের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।




ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো সংবাদ




উৎসর্গ করলাম আমার পরম শ্রদ্ধেয় বাবার নামে, যাঁর স্নেহ-সান্নিধ্যে সমৃদ্ধ হয়ে আমি আজ নিজেকে মেলে ধরতে পেরেছি।

‘রাব্বির হামহুমা কামা রাব্বাইয়ানি সাগিরা।’

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ সকল রুটের বিমানের টিকেট পাওয়া যায়।

উর্মি টেলিকম:- মোবাইল:-০১৭১৩৬৩৬৬৬১






© All rights reserved © 2015 newsbijoy।এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
themesbanewsbijo41