1. fhn.faruk@gmail.com : admin2020 :
  2. newsbdn.bd@gmail.com : faruk2021 : faruk2021 fahim
  3. newsbijoy.bd@gmail.com : news bijoy : news bijoy
৩০ বছর ধরে অভিনব কায়দায় প্রতারণা করছেন বনবন্ধু জাহিদুর - NewsBijoy
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৪:০৪ পূর্বাহ্ন

ভাষা আন্দোলনের ৬৯ বছর

নিউজবিজয় এখন তিন ভাষায় পড়ুন – NewsBijoy Now Read in Three Languages


৩০ বছর ধরে অভিনব কায়দায় প্রতারণা করছেন বনবন্ধু জাহিদুর

অনলাইন ডেস্ক ::-
  • প্রকাশিত সময় :- বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১

মুজিববর্ষের লোগো ও প্রধানমন্ত্রীর বাণী ব্যবহার করে অভিনব কায়দায় প্রতারণার জাল বিছিয়ে সাধারণ মানুষকে সর্বশান্ত করাই ছিল ইকবালের কাজ। ৪০ হাজার ব্যবসায়ীকে চিঠি দিয়ে সরকারি বিভিন্ন প্রকল্পে কাজ পাইয়ে দেয়া ও বাংলাদেশ ব্যাংকের কাছ থেকে ঋণ ব্যবস্থা করে দেয়ার মত মিথ্যা প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎ করেন তিনি। ইকবাল ৩০ বছর ধরে প্রতারণা করে আসছিলেন বলে দাবি করেছে পুলিশ।

আপাদমস্তক একজন কেতাদূরস্ত মানুষ। তবে জাহিদুর রহমান ইকবাল একজন ভণ্ড-প্রতারক। তাকে গ্রেফতার করা হয় রাজধানীর তেজগাঁও এলাকা থেকে। সঙ্গে পাওয়া যায় প্রতারণার কাজে ব্যবহৃত প্রায় তিনশো সিল, ৫শ’ মত চিঠি, কম্পিউটার ল্যাপটপ, একটি প্রাইভেটকারসহ নানা সরঞ্জাম।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ভুক্তভোগী জানান, সরকারের একটি প্রকল্পে কাজ পাইয়ে দেয়ার কথা বলে কয়েক লক্ষ টাকা হাতিয়ে নেন জাহিদুর রহমান ইকবাল। এরপর কাজ না হলেও প্রতারণার মাধ্যমে কনসালটেন্সি ফি বাবদ নেয়া প্রায় আড়াই লাখ টাকা ফেরত চাইলে নানাভাবে হুমকি দেয়া হয় ভুক্তভোগীকে। পরে পুলিশের শরণাপন্ন হন তিনি।

পুলিশ জানায়, প্রায় ৩০ বছর ধরে ইকবাল সরকারের বিভিন্ন প্রকল্প কিংবা ব্যাংকের ঋণ সুবিধা এমনকি ব্যাংক প্রতিষ্ঠার অনুমোদন পাইয়ে দেয়ার কথা বলে প্রতারণা করতেন। এখন পর্যন্ত প্রায় ৪০ হাজার মানুষের সঙ্গে প্রতারণা করেছেন তিনি।

তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) হারুণ-অর-রশীদ বলেন, গত ৩০ বছর ধরে কারওয়ান বাজার এলাকায় গ্রেফতার জাহিদুর রহমান ইকবাল ওরফে বনবন্ধু জাহিদুর রহমান ইকবাল প্রতারণা করে আসছে। মুজিববর্ষের লোগো ও প্রধানমন্ত্রীর বাণী ব্যবহার করে চলছিলো তার বর্তমানের প্রতারণা। সে প্রায় ৪০ হাজার ব্যবসা প্রতিষ্ঠানের কাছে চিঠি দিয়েছেন। এর মাধমে তিনি ওই সব ব্যবসাপ্রতিষ্ঠানের কাছ থেকে অবৈধভাবে টাকাও হাতিয়ে নিয়েছেন। প্রতারক বনবন্ধু জাহিদুর মুজিববর্ষে বিভিন্ন জায়গায় গাছ লাগাবে বলেও অনেকের কাছ থেকে টাকা নিতেন।

জহিদুর রহমানের নানা প্রতারণার বর্ণনায় ডিসি বলেন, জাহিদুর রহমান প্রতারণামূলকভাবে অর্থ আত্মসাৎ করতেন। অবৈধভাবে সিল তৈরি ও সংরক্ষণ করে প্রতারণার উদ্দেশ্যে মুজিববর্ষের লোগো ও প্রধানমন্ত্রীর বাণী ব্যবহার করে বিভিন্ন প্রতিষ্ঠান এবং ব্যক্তির কাছে প্রায় ৪০ হাজার চিঠি পাঠিয়েছেন।

এর সঙ্গে আর কেউ জড়িত আছে কিনা সে বিষয়ে আরো তদন্ত করতে তাকে রিমান্ডে নেয়া হবে বলে জানায় পুলিশ।

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন নিউজবিজয়ে। আজই পাঠিয়ে দিন – newsbijoy.bd @gmail.com

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

উৎসর্গ করলাম আমার পরম শ্রদ্ধেয় বাবার নামে, যাঁর স্নেহ-সান্নিধ্যে সমৃদ্ধ হয়ে আমি আজ নিজেকে মেলে ধরতে পেরেছি।

‘রাব্বির হামহুমা কামা রাব্বাইয়ানি সাগিরা।’

করোনা ভাইরাস: পরামর্শ বা উপদেশ

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

ইমেলের মাধ্যমে ব্লগে সাবস্ক্রাইব করুন-

সর্বশেষ সংবাদের সাথে আপডেটেড থাকতে সাবস্ক্রাইব করুন।



এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com
themesbanewsbijo41
বাংলা বাংলা English English हिन्दी हिन्दी