1. fhn.faruk@gmail.com : admin2020 :
  2. newsbdn.bd@gmail.com : faruk2021 : faruk2021 fahim
  3. newsbijoy.bd@gmail.com : news bijoy : news bijoy
হাতীবান্ধায় যৌতুকের টাকার জন্য ব্লেড দিয়ে গৃহবধূর হাত কাটলো স্বামী - NewsBijoy
সোমবার, ২১ জুন ২০২১, ০৪:৪৬ অপরাহ্ন

ভাষা আন্দোলনের ৬৯ বছর

নিউজবিজয় এখন তিন ভাষায় পড়ুন – NewsBijoy Now Read in Three Languages


হাতীবান্ধায় যৌতুকের টাকার জন্য ব্লেড দিয়ে গৃহবধূর হাত কাটলো স্বামী

তমাল কান্তি রায়, লালমনিরহাট প্রতিনিধি:-
  • প্রকাশিত সময় :- রবিবার, ১৬ মে, ২০২১
newsbijoy

লালমনিরহাটের হাতীবান্ধায় যৌতুকের টাকা না পেয়ে জান্নাতুল ফেরদৌস রিপা(১৯) নামে এক গৃহবধূকে মারধরের অভিযোগ পাওয়া গেছে। এ সময় ওই গৃহবধূকে ব্লেড দিয়ে শরীরের বিভিন্ন স্থানে কেটে দেয় পাষন্ড স্বামী-ভাসুর ও শাশুড়ি।

রবিবার (১৬ মে) ভোরে উপজেলার পূর্ব-বিছনদই এলাকায় এ ঘটনাটি ঘটে।

রোববার (১৬ মে) দুপুরে ভুক্তভোগী ওই গৃহবধূ বাদী হয়ে তার স্বামী আল-আমিনকে প্রধান আসামী করে আরও ৫ জনের নামে থানায় একটি লিখিত অভিযোগ দেন। আহত গৃহবধূ উপজেলার সিন্দুর্না ইউনিয়নের উত্তর সিন্দুর্না এলাকার জহরুল হকের মেয়ে।

অভিযুক্তরা হলেন, উপজেলার পূর্ব-বিছনদই এলাকার মৃত আবুল কাশেমের ছেলে ও রিপার স্বামী আল-আমিন ওরফে এনামুল (২৫), ভাই আকিমুল(৩০) মা আঞ্জুয়ারা বেগম(৫০), আখি খাতুন (২৫), ছফর আলী (৬০) ও জহুরুল (৩৫) সর্বসাং- উপজেলার পুর্ব বিছনদই এলাকায় ।

জানা গেছে, এক বছর আগে ভালোবেসে বিয়ে করেন রিপা ও এনামূল। প্রথমে এনামূলের পরিবার মেনে না নিলেও পরে ৪ লক্ষ্য টাকা যৌতুকের বিনিময়ে পারিবারিক ভাবে আবারো বিয়ে হয় তাদের। বিয়েতে ২ লক্ষ্য ৫০ হাজার টাকা দেয় হয়। বাকী টাকা পরে দিতে চান রিপার বাবা। কিন্ত এনামূল যৌতুকের বাকী টাকার জন্য রিপা চাপ দিতে থাকে।
এরই মধ্যে (১৬ মে) রাত ৩টার দিকে এনামুল বাড়িতে এসে রিপাকে ঘুম থেকে তুলেই টাকার জন্য গালিগালাজ শুরু করেন। বাবার বাড়ি থেকে টাকা আনতে বলেন। এতে রিপা রাজি না হলে শুরু হয় মারধর। এক পর্যায়ে তাতে যোগ দেন ভাসুর ও শাশুড়ি। তাদের হাত থেকে বাচঁতে চিৎকার করে রিপা। চিৎকার শুনে প্রতিবেশীরা এসে রিপাকে আহত অবস্থায় দেখে বাবার বাড়িতে খবর দেন। পরে তারা দ্রুত সেখানে গিয়ে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সে ভর্তি করান।

রোববার দুপুরে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, আহত রিপা ব্যাথার যন্ত্রনায় বেডে শুয়ে ছটফট করছে আর কাতরাচ্ছে। তার দু-হাতে অসখ্য কাটা দাগ। এমনকি গলায় দড়ি দিয়ে পেছানোর দাগ।

এ বিষয় রিপা বলেন, যৌতুকের বাকী টাকা ঈদের আগেই আনতে বলছিলো। আমি টাকা আনতে পারিনি। তাই ঈদের দিন আমাকে না খেয়ে রাখে। পরে স্বামী-ভাসুর ও শাশুড়ি মিলে মারধর শুরু করে। এতে আমি জ্ঞান হারাই। জ্ঞান ফিরে দেখি আমার দু হাতে ব্লেড দিয়ে কেটে দেয়ার দাগ। গলায় ক্ষত বলেই কান্নায় ভেঙ্গে পড়েন রিপা।

এ বিষয়ে জানতে অভিযুক্ত এনামুলের ফোন নম্বরে কল করা হলে সে কলটি রিসিভ করে সাংবাদিক পরিচয় পাওয়া মাত্রই কলটি কেটে দেন। এরপর কয়েকবার চেষ্টা করেও তাকে আর পাওয়া যায়নি।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সের জরুরী বিভাগের দ্বায়িত্বরত চিকিৎসক ডা. মহসিন আলম বলেন, আহত ওই গৃহবধূকে প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। শরীরের বিভিন্ন স্থানে কাটা দাগ ও গলায় ক্ষত রয়েছে।

এ বিষয়ে হাতীবান্ধা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, এ ঘটনায় তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

নিউজবিজয় / এফএইচএন

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন নিউজবিজয়ে। আজই পাঠিয়ে দিন – newsbijoy.bd @gmail.com

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

উৎসর্গ করলাম আমার পরম শ্রদ্ধেয় বাবার নামে, যাঁর স্নেহ-সান্নিধ্যে সমৃদ্ধ হয়ে আমি আজ নিজেকে মেলে ধরতে পেরেছি।

‘রাব্বির হামহুমা কামা রাব্বাইয়ানি সাগিরা।’



করোনা ভাইরাস: পরামর্শ বা উপদেশ

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

হট লাইন

 হট লাইন

ইমেলের মাধ্যমে ব্লগে সাবস্ক্রাইব করুন-

সর্বশেষ সংবাদের সাথে আপডেটেড থাকতে সাবস্ক্রাইব করুন।

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com
themesbanewsbijo41
বাংলা বাংলা English English हिन्दी हिन्दी