1. fhn.faruk@gmail.com : admin2020 :
  2. newsbijoy.bd@gmail.com : news bijoy : news bijoy
  3. newsbdn.bd@gmail.com : Fahim Hossaun : Fahim Hossaun
সীমান্তে নির্বিচারে গুলিতে হত্যা করে তার লাশ পর্যন্ত দেয় না: টুকু - NewsBijoy
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৪:২৪ অপরাহ্ন

নিউজবিজয় এখন তিন ভাষায় পড়ুন – NewsBijoy Now Read in Three Languages


সীমান্তে নির্বিচারে গুলিতে হত্যা করে তার লাশ পর্যন্ত দেয় না: টুকু

রেজাউল করিম রাজ্জাক, আদিতমারী (লালমনিরহাট) প্রতিনিধিঃ-
  • প্রকাশিত সময় :- বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১
newsbijoy

বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন,সিমান্তে বিএসএফ আমাদের নাগরিককে পাখির মত নির্বিচারে হত্যা করে তার কোন বিচার হয় না এমনকি লাশ পর্যন্ত ভারত ফেরত দেয় না। আমাদের সময় তো সীমান্ত হত্যা হয়নি। আজ কেন হয়?। স্বাধীন সরকার হিসেবে কথা বলতে পারে না বলে সীমান্ত হত্যার প্রতিবাদ করতে পারে না, লাশও ফেরত নিতে পারে না।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার গোড়ল ইউনিয়নের বলাইরহাট এলাকায় ভারতীয় সিমান্ত রক্ষী কর্তৃক ৩ জন নিরীহ মানুষকে নির্মমভাবে হত্যা ও ভারতীয় অগ্রাসনের প্রতিবাদে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

No description available.

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, পাকিস্তানিরা যেভাবে আমাদের অধিকার হরন করেছিল, সেই অধিকার ফেরাতে দেশের দামাল ছেলেরা অস্ত্র হাতে নিয়ে দেশ স্বাধিন করেছে। আমরা স্বীকার করি সে সময় ভারত আমাদেরকে প্রশিক্ষন ও অস্ত্র দিয়ে সহায়তা করেছে। কিন্তু ৫০ বছর পর আমরা এটা কি দেখছি। ভারত পাকিস্তান সীমান্তে গুলি করছে না। অথচ আমাদের দেশে গুলি চালাচ্ছে। তার লাশও পাওয়া যাচ্ছে না। এ লজ্বা ভারতের নয়, তোমাদের(আ’লীগ) নেই। তোমরা বেহায়া। ভারতের গোলাম ও তাবেদার সরকার।

ইকবাল হাসান মাহমুদ টুকু আরও বলেন, পুলিশের সহায়তায় মধ্যরাতে ভোট ডাকাতি করে জনপ্রতিনিধি হয়েছেন। তাই ভোটে সহায়তা করায় আজকের প্রতিনিধিনিরা ওসিদের সালাম দিয়ে চলে। আমাদের টাকায় যাদের বেতন হয়। তাদের দিয়ে আমাদের গুলি, গুম, খুন করা হচ্ছে।

তিনি আরও বলেন, আমরা আন্দোলনে আছি, আন্দোলন প্রতিনিয়তই করছি। দ্রব্যমুল্য বৃদ্ধির প্রতিবাদ করছি। আপনাদের ভোট ফেরত দিতে আমরা আন্দোলন করছি। মানুষের আজ ভোট দেয়ার ইচ্ছা নেই। তাই নিরপেক্ষ সরকার চাই। জনগন নিজেদের ইচ্ছায় সরকার গঠন করবে।

তাবেদার সরকারের লুটপাটকারীরা আজ গনমাধ্যমের মালিক হয়েছেন বলে সাংবাদিকরা আজ সত্য লিখতে পারছেন না। সাদ্দাম, হিটলার সবাই চলে গেছে। ক্ষমতা চির দিন থাকে না। দোসররাও চলে যাবে। জনগনের টাকায় বেতন নিয়ে জনগনের বুকে গুলি না করতে আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি আহবান জানান ইকবাল হাসান মাহমুদ টুকু। এ সময় তিনি অসুস্থ্য বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের জন্য দোয়া চান।

কালীগঞ্জ উপজেলা বিএনপি’র আহবায়ক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মন্ডলির সদস্য শিমুল বিশ্বাস, কেন্দ্রীয় বিএনপি’র সাংগঠনিক সম্পাদক সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু, লালমনিরহাট জেলা বিএনপি’র সাধারন সম্পাদক হাফিজুর রহমান বাবলা, সহ সভাপতি রোকন উদ্দিন বাবুল, বিএসএফের গুলিতে নিহত ইদ্রীস আলীর ছোট ভাই একরামুল হক প্রমুখ।

আরো পড়ুন- রংপুরে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে শিক্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

উল্লেখ্য, গত ১২ নভেম্বর ভোরে কালীগঞ্জ উপজেলার বুড়িরহাট সীমান্তের ৯১৭ নম্বর মেইন পিলারের ৫ নম্বর সাব পিলারের কাছে ভারতের অভ্যন্তরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুইজন নিহত হন। নিহতরা হলেন, ওই এলাকার আলতাব মিয়ার ছেলে আসাদুজ্জামান ভাষানি (৪০) ও মোসলেম উদ্দিনের ছেল ইদরিস আলী (৪২)। ঘটনার ৬দিন অতিবাহিত হলেও মরদেহ ফেরত দেয়নি ভারত সরকার। পরে নিহত পরিবারের প্রত্যককে ২৫ হাজার টাকা করে সহায়তা করা হবে বলে তিনি জানান।

নিউজবিজয় / এফএইচএন / ১৮ নভেম্বর ২০২১

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

দৈনিক লাল সবুজের ১১নং সেক্টর অব বাংলাদেশ - মুক্তিযুদ্ধের চেতনায়

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন নিউজবিজয়ে। আজই পাঠিয়ে দিন – newsbijoy.bd @gmail.com

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

উৎসর্গ করলাম আমার পরম শ্রদ্ধেয় বাবার নামে, যাঁর স্নেহ-সান্নিধ্যে সমৃদ্ধ হয়ে আমি আজ নিজেকে মেলে ধরতে পেরেছি।

‘রাব্বির হামহুমা কামা রাব্বাইয়ানি সাগিরা।’



জরুরি হটলাইন

 জরুরি হটলাইন

 

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

হট লাইন

 হট লাইন

ইমেলের মাধ্যমে ব্লগে সাবস্ক্রাইব করুন-

সর্বশেষ সংবাদের সাথে আপডেটেড থাকতে সাবস্ক্রাইব করুন।

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।তথ্য মন্ত্রণালয় আবেদনকৃত।
Theme Dwonload From ThemesBazar.Com
themesbanewsbijo41
বাংলা বাংলা English English