1. fhn.faruk@gmail.com : admin2020 :
  2. newsbijoy.bd@gmail.com : news bijoy : news bijoy
  3. newsbdn.bd@gmail.com : Fahim Hossaun : Fahim Hossaun
সংখ্যালঘুর উপর হামলার অভিযোগ।প্রতিবাদে মানববন্ধন। পাল্টা সংবাদ সন্মেলন। - NewsBijoy
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৫:২৯ পূর্বাহ্ন

নিউজবিজয় এখন তিন ভাষায় পড়ুন – NewsBijoy Now Read in Three Languages


সংখ্যালঘুর উপর হামলার অভিযোগ।প্রতিবাদে মানববন্ধন। পাল্টা সংবাদ সন্মেলন।

লালমনিরহাট প্রতিনিধি:-
  • প্রকাশিত সময় :- বুধবার, ১৭ নভেম্বর, ২০২১
newsbijoy

লালমনিরহাট কালীগঞ্জ উপজেলার ৭নং চলবলা ইউনিয়ন পরিষদের ৩য় ধাপে অনুষ্ঠিত নির্বাচনে নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান মিজানুর রহমান মিজুর নেতৃত্বে তার অনুসারী  নৌকার পক্ষে কাজ না করায় সোমবার (১৫ নভেম্বর) বিকেলে তেতুলিয়া গ্রামে সংখ্যালঘু হিন্দু পল্লিবীতে হামলায় বাড়ী-ঘর ভাংছুর ও ডাং মার করার অভিযোগ উঠেছে।এ ঘটনায় নৌকার প্রার্থীসহ ৪ জনের নামে উপিন্দ্র চন্দ্র নামে কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়। এদিকে মঙ্গলবার (১৬ নভেম্বর) দুপুরে সুষ্ট বিচারের দাবীতে ৫ শতাধিক হিন্দু পরিবারের নারী পুরুষ ঐ এলাকায় নানা শ্লোগানে মানববন্ধন করে।।
অভিযোগে জানাগেছে,সোমবার (১৫ নভেম্বর) বিকেলে নৌকার প্রার্থী মিজুর নেতৃত্বে তার সমর্থক কিছু লোক তেতুলিয়া গ্রামের উপিন্দ্র চন্দ্রের বাড়ীতে এসে তাকে ডেকে বলে আমার পক্ষে হয়ে নৌকার কাজ করতে হবে। পরে উপিন্দ্র বলে আমি কাজ করব না। এ নিয়ে দু-পক্ষের মাঝে বেশ কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে উপিন্দ্রের ছেলে তপন কুমার এগিয়ে এসে বাধা নিষেধ করলে নৌকার প্রার্থীর নির্দেশে তার দলের লোকজন হামলা করে লোহার রড দ্বারা আঘাত করে গুরুত্বর আহত করে এবং উপিন্দ্র চন্দ্রকে গলায় চেপে ধরে শ্বাসরুদ্ধ করিয়া হত্যার চেষ্টা করে। তখন তার ছেলের স্ত্রী নয়নী রানী স্বামীকে বাঁচাতে এগিয়ে আসলে তার পড়নের কাপড় টানা হেচড়া করিয়া ছিড়িয়া বিবস্ত্র করিয়া শ্লীলতাহানি ঘটায় এবং কানের স্বর্ণের দুল ছিনিয়া নেয়। তাদের হাতে থাকা বাঁশের লাঠি দ্বারা উপিন্দ্রের ছেলেকে বিভিন্নভাবে এলোপাতারিভাবে  মারপিট করিয়া মাটিতে লুটে ফেলে।  ছেলেকে বাঁচাতে মা সান্তি রানী দেখিয়া আগাইয়া গেলে তারা তার উপর হামলা করে চুলের মুটি ধরে টানা হেচড়া করিয়া কিল ঘুষি মেরে শরীরের বিভিন্নস্থানে জখম করে।। তাদের আতচিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে আসলে তারা পালিয়ে যায় এবং নির্বাচনে তাদের পক্ষে কাজ না করে অন্য পক্ষের কাজ করিলে তার পরিবারের লোকজনকে প্রাণে মারিয়া ফেলার হুমকী দিয়ে চলে যায়। পরে স্থানীয়রা উপিন্দ্র চন্দ্রের স্ত্রী, ছেলে ও ছেলের স্ত্রীকে উদ্বার করে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়।

মানববন্ধনে নয়নী রানী বলেন আমি ও আমার স্বামীসহ বাড়ীতে কাজ করতে ছিলাম হঠাৎ নৌকার প্রার্থী ও তার অনুসারীরা বাড়ীতে আসে এবং নৌকার পক্ষে কাজ করতে বলে কথা কাটাকাটি শুরু করে তখন আমার স্বামী বলে আমার ভোট আমি দিব যাকে খুশি তাকে দিব তখন তারা আমার স্বামীর মাথা চেপে ধরে ডাং মার করে শরীরের কাপড়-চোপড় ছিড়ে ফেলে তখন আমি তাকে বাঁচাতে গেলে আমাকেও ডাং মার করে কানের স্বর্ণের দুল ছিনিয়ে নেয় এবং বলে নৌকার পক্ষে কাজ বা ভোট না দিলে ভারতে পাঠিয়ে দিবে বলে হুমকী দিয়ে চলে যান।
এদিকে নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান মিজানুর রহমান তার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা বলে শিয়ালখোয়া নির্বাচনী অফিসে একটি সংবাদ সন্মেলন করেন। তিনি বলেন, নির্বাচনী প্রচার করতে ঐ এলাকায় গেলে  উপিন্দ্র নাথ আমাকে তার বাড়ীতে ডাকে এবং বলে গত বছর আপনাকে একটা বিচার দিয়েছিলাম সেটা করেন নি। এখন আপনাকে ভোট দেওয়া যাবে না এবার অন্য প্রার্থীকে ভোট দিব না আপনারা এখান থেকে চলে যান তখন আমার এক সহকর্মি বলেন গনতান্ত্রিক দেশ ভোট চাইতে পারে তাকে বাধা দেওয়ার আপনি কে তখন সে আমার উপড় চড়াও হয়। তার ব্যবহৃত মোবাইল ফোন নিয়ে ভিডিও ধারনের চেষ্টা করলে আমার কর্মিরা তাকে বাধা দেয় তখন তার সামনে থাকা একটা লাঠি দ্বারা আমার কর্মিকে আঘাত করলে সে মাটিতে লুটে পড়ে। এনিয়ে দু-পক্ষের মাঝে সামান্য ধস্তাধস্তির ঘটনা হয় তখন আমি আমার  সমস্ত্র কর্মিদেরকে নিয়ে রাস্তায় চলে আসি এবং বলি নির্বাচনকে সঠিক সুষ্টভাবে করতে কোন প্রকার গন্ডগোল করা যাবে না সবাইকে নিয়ে ঘটনাস্থল ত্যাগ করি। এদিকে সন্ধার দিকে লাঙ্গল মার্কার প্রার্থী আলিম নামে সে তার মোবাইলে ঐ মহিলাকে বিভিন্ন প্রলভোন দেখিয়ে এই ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে একটি ভিডিও ধারন করে যা তার কন্ঠে মহিলা বিভিন্ন মিথ্যা কথা বলতে শিখায় যা আমি নাকি ঐ বাড়ীতে হামলা ও মহিলাকে মার ধর করেছি। আমার বিরুদ্ধে পুরাে  একটা মিথ্যা বানোয়াট সাজিয়ে নির্বাচনে নৌকার গনজোয়ারে বাধা সৃষ্টি করেছে। কিছুক্ষন পর আবার  মোটরসাইকেল মার্কার প্রার্থী গোলাপ হোসেনসহ আমার বিরোধী চক্রটি ঐখানে গিয়ে সন্মলিত হয়ে নাটক সাজিয়ে  ঐ মহিলাকে হাসপাতালে নিয়ে যায়। এখন তারা বলছে আমি নাকি সংখ্যালঘুর উপর হামলা করেছি।
যাহা সম্পুর্ণরুপে একটি মিথ্যা ষড়যন্ত্রমূলক প্রহসন বানোয়াট সৃষ্টি করছে। সারা দেশে যেমন নৌকার গনজোয়ার সৃষ্টি হয়েছে সেই রকম চলবলা ইউনিয়নে নৌকার গনজোয়ার দেখে ভীত সন্তুষ্ট হয়ে কয়েক প্রার্থী মিলে ঐক্যবদ্ধ হয়ে ষড়যন্ত্র করছে। আমরা সরকারী দলের অনুসারী হওয়া সত্বেও তারা আমার কর্মিদেরকে নানা প্রকার হুমকী দিচ্ছে। নির্বাচনকে অবাধ সুষ্ট করার লক্ষে সকল নেতাকর্মিদেরকে শান্ত করে আমরা প্রচার করে যাচ্ছি। তারা সাজানো নাটক  মানববন্ধন ও মিথ্যা মামলা সাজিয়ে ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছে এই অঞ্চলে সংখ্যালঘুকে সম্প্রাদায়ের ভোটকে কাজে লাগিয়ে নৌকার বিপক্ষে হীন ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়। তারা যে আমার নেতা কর্মিদের হামলা করেছে তার বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেছি এবং তারা যে বিভিন্ন মিথ্যা অপবাদ দিয়ে আমার অপ্রপ্রচার চালাচ্ছে ডিজিটাল নিরাপত্তা আইনে আরেকটি মামলার প্রস্তুতি চলছে।

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

দৈনিক লাল সবুজের ১১নং সেক্টর অব বাংলাদেশ - মুক্তিযুদ্ধের চেতনায়

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন নিউজবিজয়ে। আজই পাঠিয়ে দিন – newsbijoy.bd @gmail.com

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

উৎসর্গ করলাম আমার পরম শ্রদ্ধেয় বাবার নামে, যাঁর স্নেহ-সান্নিধ্যে সমৃদ্ধ হয়ে আমি আজ নিজেকে মেলে ধরতে পেরেছি।

‘রাব্বির হামহুমা কামা রাব্বাইয়ানি সাগিরা।’



জরুরি হটলাইন

 জরুরি হটলাইন

 

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

হট লাইন

 হট লাইন

ইমেলের মাধ্যমে ব্লগে সাবস্ক্রাইব করুন-

সর্বশেষ সংবাদের সাথে আপডেটেড থাকতে সাবস্ক্রাইব করুন।

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।তথ্য মন্ত্রণালয় আবেদনকৃত।
Theme Dwonload From ThemesBazar.Com
themesbanewsbijo41
বাংলা বাংলা English English