1. info@newsbijoy.com : admin2022 :
  2. bashore88@gmail.com : newsbijoy22 :
বিশ্বজুড়ে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে - NewsBijoy
বুধবার, ১৮ মে ২০২২, ০৮:২০ অপরাহ্ন

নিউজ বিজয় পড়ুন তিন ভাষায়

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে

আন্তর্জাতিক ডেস্ক :-
  • আপডেট সময় : রবিবার, ১৫ মে, ২০২২
newsbijoy

গত একদিনে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাশিয়ায়। এ সময়ে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে তাইওয়ানে
বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৮৪৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে চার লাখ এক হাজার ৬৯৩ জনের দেহে। ফলে ২৪ ঘণ্টার ব্যবধানে করোনায় মৃত্যু ও শনাক্ত- দুটোই কমেছে।

রবিবার (১৫ মে) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত করোনায় বিশ্বজুড়ে মারা গেছেন ৬২ লাখ ৮৭ হাজার ৬৩১ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে মোট শনাক্ত পৌঁছেছে ৫২ কোটি ৮ লাখ ২১ হাজার ৯ জনে।

গত একদিনে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাশিয়ায়। এ সময়ে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে তাইওয়ানে। রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১০৭ জন। এ সময়ে দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছে পাঁচ হাজার ৪৭ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত এক কোটি ৮২ লাখ ৫৫ হাজার ৩৩৭ জন এবং মৃত্যু হয়েছে তিন লাখ ৭৭ হাজার ৫৭১ জন।

গত একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত হয়েছে তাইওয়ানে, ৬৪ হাজার ৪১ জন। একই সময়ে দেশটিতে করোনায় মারা গেছেন ৪০ জন। এ নিয়ে তাইওয়ানে শনাক্ত মোট করোনা রোগীর সংখ্যা ছয় লাখ ৮৭ হাজার ৬০১ জন। এছাড়া মোট গেছেন এক হাজার ৪৯ জন।

এদিকে, সর্বোমোট মৃত্যু ও শনাক্তের বিচারে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৫৫ জন মৃত্যুর পাশাপাশি শনাক্ত হয়েছে ২৬ হাজার ৭৪০ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত আট কোটি ৪২ লাখ ৯ হাজার ৪৭৩ জন এবং মারা গেছেন ১০ লাখ ২৬ হাজার ৬৪৬ জন।

জার্মানিতে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৪০ হাজার ৯২৯ জন এবং মারা গেছেন ৯৮ জন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত দুই কোটি ৫৭ লাখ ৭৪ হাজার ৫০৯ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ৩৭ হাজার ৯০৭ জনের।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে শনাক্ত ৩০ হাজার ৪৫৯ জন। তবে এ সময়ে দেশটিতে করোনায় কেউ মারা যাননি। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত দুই কোটি ৯১ লাখ ৬০ হাজার ৮০২ জন এবং মারা গেছেন এক লাখ ৪৭ হাজার ২৫৭ জন।

একই সময়ে দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত ২৯ হাজার ৫৪১ জন এবং মারা গেছেন ৫৫ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত মোট শনাক্ত এক কোটি ৭৭ লাখ ৫৬ হাজার ৬২৭ জন এবং মারা গেছেন ২৩ হাজার ৬৬১ জন।

নিউজবিজয়/এফএইচএন

সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

নিউজবিজয় ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আপনার সোস্যাল মিডিয়ায় সংবাদটি শেয়ার দিন...

Leave a Reply

এই বিভাগের আরো সংবাদ ..

নিউজবিজয় ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

জরুরি হটলাইন

No description available.

© All rights Reserved © 2015-2022 NEWSBIJOY
Developed BY NewsBijoy24.Com
themesbanewsbijo41