1. newsbijoy.bd@gmail.com : Faruk Hossaun : Faruk Hossaun
  2. info@newsbijoy.com : admin2022 :
  3. bashore88@gmail.com : newsbijoy22 :
বিশ্বজুড়ে করোনায় মৃত্যু-আক্রান্ত বেড়েছে » NewsBijoy A Online Newspaper
বুধবার, ২৫ মে ২০২২, ০৯:৪৯ পূর্বাহ্ন

নিউজ বিজয় পড়ুন তিন ভাষায়

দৈনিক করোনা সংক্রমণের তালিকায় রয়েছে যুক্তরাষ্ট্র:

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু-আক্রান্ত বেড়েছে

আন্তর্জাতিক ডেস্ক :-
  • আপডেট সময় : মঙ্গলবার, ১০ মে, ২০২২
  • ২ বার পড়া হয়েছে
newsbijoy

গত ২৪ ঘণ্টার ব্যবধানে বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্ত বেড়েছে। এতে ১ হাজার ৭৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৩৩ হাজার ৭৬০ জনের। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৫ লাখ ৪৪ হাজার ৯০ জন।

এর আগের (২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু) হয় ৬৩৮ জনের। একই সময়ে নতুন করে ৩ লাখ ২ হাজার ৫৪৬ জনের করোনা শনাক্ত হয়।

মহামারির শুরু থেকে এখন পর্যন্ত করোনায় বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ লাখ ৭৮ হাজার ১০ জনে। আর ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে মোট রোগী শনাক্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫১ কোটি ৭৭ লাখ ৩৯ হাজার ৮২২ জনে। মোট সুস্থ হয়েছেন ৪৭ কোটি ২৪ লাখ ৬৫ হাজার ৪১২ জন।

মঙ্গলবার (১০ মে) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ফ্রান্সে। দেশটিতে মৃত্যু হয়েছে ১৩২ জনের। আর ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ফ্রান্সে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৪৬ হাজার ৮৫৬ জনে। একদিনে ফ্রান্সে রোগী শনাক্ত হয়েছে ৭ হাজার ৩৫৪ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৮৯ লাখ ৬৪ হাজার ৭৭৫ জনের।

তবে দৈনিক করোনা সংক্রমণের তালিকায় রয়েছে যুক্তরাষ্ট্র। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৫০ হাজার ৭১৮ জন। একই সময়ে দেশটিতে ১০৩ জনের মৃত্যু হয়েছে। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৮ কোটি ৩৬ লাখ ৮৮ হাজার ১৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ২৪ হাজার ৭৫২ জনের।

ব্রাজিলে একদিনে মৃত্যু হয়েছে ৫৯ জনের। এ নিয়ে দেশটিতে মৃত্যু বেড়ে দাঁড়ালো ৬ লাখ ৬৪ হাজার ২৪৮ জনে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৯ হাজার ৭০৯ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত রোগী শনাক্ত হয়েছেন ৩ কোটি ৫ লাখ ৭৪ হাজার ২৪৫ জন।

করোনায় ২৪ ঘণ্টায় রাশিয়ায় ১০৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩ লাখ ৭৭ হাজার ৪৯ জনে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৩০ জনের। রাশিয়ায় এ পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ১ কোটি ৮২ লাখ ৩২ হাজার ৬৯৬ জনের।

এছাড়া করোনায় একদিনে জার্মানিতে ৯৫, ব্রাজিলে ৫৯, যুক্তরাজ্যে ৭১, ইতালিতে ৮৪, থাইল্যান্ডে ৫৫, কানাডায় ৩৭ জনের মৃত্যু হয়েছে।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে কারো মৃত্যু হয়নি। এ নিয়ে টানা ১৯ দিন দেশে কোনো করোনা রোগী মারা যাননি।

সবশেষ গত ২০ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে দেশে একজনের মৃত্যুর খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। ফলে দেশে করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৭ জনেই রয়েছে।

একই সময়ে করোনা আক্রান্ত হিসেবে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৩০ জন। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৯ লাখ ৫২ হাজার ৮২৯ জনে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস (কোভিড-১৯)।

সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

নিউজবিজয় ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আপনার সোস্যাল মিডিয়ায় সংবাদটি শেয়ার দিন...

Leave a Reply

এই বিভাগের আরো সংবাদ ..

নিউজবিজয় ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

জরুরি হটলাইন

No description available.

© All rights Reserved © 2015-2022 NEWSBIJOY24
Developed BY NewsBijoy24.Com
themesbanewsbijo41