1. fhn.faruk@gmail.com : admin2020 :
  2. newsbdn.bd@gmail.com : faruk2021 : faruk2021 fahim
  3. newsbijoy.bd@gmail.com : news bijoy : news bijoy
ফেসবুক লাইভে যৌন হয়রানীকারীকে কান ধরে উঠবস করালেন শিক্ষার্থী (ভিডিও) - NewsBijoy
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০১:৫৭ পূর্বাহ্ন

ভাষা আন্দোলনের ৬৯ বছর

নিউজবিজয় এখন তিন ভাষায় পড়ুন – NewsBijoy Now Read in Three Languages


ফেসবুক লাইভে যৌন হয়রানীকারীকে কান ধরে উঠবস করালেন শিক্ষার্থী (ভিডিও)

অনলাইন ডেস্ক ::-
  • প্রকাশিত সময় :- শুক্রবার, ১৯ মার্চ, ২০২১

টিউশন শেষে বাড়ি ফেরার পথে এক শিক্ষার্থীকে যৌন হয়রানীর অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার( ১৮ মার্চ) রাত সাড়ে আটটার দিকে মগবাজার এলাকায় এ ঘটনা ঘটেছে। ভুক্তভোগী মেয়েটি এসময় রাস্তায় দাঁড়িয়ে প্রতিবাদ জানালেও কেউ ভ্রুক্ষেপ না করায়, নিজেই এর প্রতিবাদ করেন। মোবাইল হাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে তার পরিচয় জানার চেষ্টার পাশাপাশি অভিযুক্ত যুবককে ক্ষমা চাইতে বলেন। এসময় অভিযুক্ত যুবক ক্ষমা না চেয়ে বরং যৌন হয়রানীর পক্ষে যুক্তি দাঁড় করানোর চেষ্টা করে। এসবই দেখা যায় সেই ফেসবুক লাইভে।

এগারো মিনিটের সেই লাইভ ভিডিওতে আরও দেখা যায় ভুক্তভোগী তাকে তার অপকর্মের জন্য জবাবদিহিতা চাইতে থাকে। এসময় সে বারবার তাকে ক্ষমা চাইতে বলে। যখন অভিযুক্ত যুবক ক্ষমা চাইতে রাজি না হয় এবং বীরদর্পে এগিয়ে যেতে থাকে তখন মেয়েটিও তার পিছু নেয়। এক পর্যায়ে আইনে সোপর্দ করার হুঁশিয়ারিও তাকে দিতে থাকে মেয়েটি। কিন্তু সে তাতে কর্ণপাত না কর এগিয়ে যায়।

এদিকে মেয়েটি তার পিছু নিয়ে মগবাজার নয়াটোলা র‌্যাব-৩ এর সিপিসি ক্যাম্পে-২ এর সামনে আসে। এসময় সেখানে দাঁড়িয়ে থাকা একজন র‌্যাব সদস্যের কাছে অভিযুক্তকে নিয়ে ভুক্তভোগী মেয়েটি অভিযোগ জানান। কিন্তু সেখানেও সেই র‌্যাব সদস্য কোন ব্যবস্থা না নিয়ে তাকে থানা পুলিশের কাছে অভিযোগ জানাতে বলে। এসময় মেয়েটি বারবার বলছিলো, সে টিউশনি করে বাড়ি ফিরছিলো তখন অভিযুক্ত যুবক তার যৌন হয়রানী করেছে। তারপরও সেই র‌্যাব সদস্য অভিযুক্তের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি।

এররপর আবারও ভুক্তভোগী মেয়েটি, যুবকটিকে থানায় নিয়ে যাওয়ার উদ্দেশ্যে আবারও রওনা হয়। এক পর্যায়ে একটি বাড়ির সামনে গিয়ে দাঁড়িয়ে তাকে বারবার ক্ষমা চাইতে বলে অন্যথায় পুলিশের কাছে দেয়ার হুঁশিয়ারি করে মেয়েটি। একপর্যায়ে অবস্থা বেগতিক দেখে কান ধরে উঠবস করে ক্ষমা চেয়ে পার পায় অভিযুক্ত যুবক।

পুরো ঘটনাটিই ফেসবুক লাইভে দেখা যায়। এসময় লাইভ কমেন্টে এ ঘটনার ধিক্কার জানানোর পাশাপাশি অনেকেই ভুক্তভোগী শিক্ষার্থীর সাহসের প্রশংসা করেন। এমনকি এধরণের মানুষের কাছ থেকে নারী সমাজের সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেন।

এদিকে অভিযুক্তের নাম পরিচয় যানা যায়নি। তবে লাইভ ভিডিওতে জানা যায় যুবকটি সম্ভবত কোন বেসরকারি কোম্পানির সেলসম্যান। যে কিনা মাঠ পর্যায়ে অর্থ সংগ্রাহক হিসেবে কাজ করতো বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, মেয়েটির সঙ্গে সময় সংবাদ যোগাযোগ করলে তিনি বলেন, এধরণের ঘটনার শিকার মেয়েরা প্রতিনিয়তই হচ্ছে। এমনকি তার সাথেই আরো কয়েকবার এমন হয়েছে৷ আজও মগবাজার হুজুরের গলিতে টিউশনি শেষ করে বাড়ি ফেরার পথে এমন ঘটনাটি ঘটে। সবশেষ এর সমাধান খুঁজতে গিয়েই কিনা প্রতিবাদী হয় উঠেন তিনি। সাধারণ মানুষের কাছ থেকে কোন সাড়া না পেয়ে তিনি বাধ্য হন ফেসবুক লাইভে এসে তার পরিচয় মানুষের কাছে জানান দিতে। র‌্যাব-৩ এর সদস্যের এমন ব্যবহারেও কিছুটা হতাশা প্রকাশ করেন ভুক্তভোগী এই শিক্ষার্থী।

এ বিষয়ে জানতে র‌্যাব-৩ এর সিইও লেফটেন্যান্ট কর্নেল রাকিবুল হাসান মিডিয়াকে বলেন, লাইভ ভিডিওটি দেখে জানান, ভুক্তভোগী মেয়েটি যথেষ্ট সাহসিকতার পরিচয় দিয়েছেন। এমনকি তিনি অভিযুক্তকে নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে গিয়েছেন এরও প্রশংসা করেন তিনি। তবে উপস্থিত র‌্যাব সদস্যের দ্বারা ভুক্তভোগীর কোন সমাধান না পাওয়ার বিষয়টি কোনভাবেই গ্রহণযোগ্য নয় বলে সাফ জানিয়ে দেন রাকিবুল হাসান। একইসঙ্গে তিনি বলেন, এমন ঘটনায় যেকোন উপায়েই হোক অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিতে বাধ্য সুশৃঙ্খল বাহিনী রেপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব। র‌্যাব-৩ এর সিইও এও বলেন, ভুক্তভোগী নারী এ বিষয়ে কোন অভিযোগ জানালে দ্রুত অভিযুক্ত যুবকের বিরুদ্ধ ব্যবস্থা নেবেন তারা।

 

 

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন নিউজবিজয়ে। আজই পাঠিয়ে দিন – newsbijoy.bd @gmail.com

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

উৎসর্গ করলাম আমার পরম শ্রদ্ধেয় বাবার নামে, যাঁর স্নেহ-সান্নিধ্যে সমৃদ্ধ হয়ে আমি আজ নিজেকে মেলে ধরতে পেরেছি।

‘রাব্বির হামহুমা কামা রাব্বাইয়ানি সাগিরা।’

করোনা ভাইরাস: পরামর্শ বা উপদেশ

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

ইমেলের মাধ্যমে ব্লগে সাবস্ক্রাইব করুন-

সর্বশেষ সংবাদের সাথে আপডেটেড থাকতে সাবস্ক্রাইব করুন।



এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com
themesbanewsbijo41
বাংলা বাংলা English English हिन्दी हिन्दी