1. fhn.faruk@gmail.com : admin2020 :
  2. bashore88@gmail.com : nazrul islam : nazrul islam
  3. newsbijoy.bd@gmail.com : news bijoy : news bijoy
পয়েন্ট হারাল বার্সেলোনা - NewsBijoy
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০১:৫৪ পূর্বাহ্ন
আপডেট :-
৩০ বছর ধরে অভিনব কায়দায় প্রতারণা করছেন বনবন্ধু জাহিদুর রাজধানীর ৭ কলেজের স্থগিত পরীক্ষার রুটিন প্রকাশ ভূরুঙ্গামারী সীমান্তে বিজিবি ও বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত ফুলবাড়ীতে ফেন্সিডিল-গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক বিভিন্ন মহলের শোক প্রকাশ পীরগাছায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ নেতা শাহ আব্দুল হাকিমের ইন্তেকাল সাংবাদিক মুজাক্কি’র হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ সাত কলেজের স্থগিত পরীক্ষা চলমান রাখার সিদ্ধান্ত দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ৪২৮ চবিতে ভর্তি পরীক্ষার আবেদন ৫ এপ্রিল শুরু সাংবাদিক মোজাক্কির হত্যার প্রতিবাদে পলাশবাড়ীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

ভাষা আন্দোলনের ৬৯ বছর

নিউজবিজয় এখন তিন ভাষায় পড়ুন – Newswijoy Now Read in Three Languages


পয়েন্ট হারাল বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক:-
  • প্রকাশিত সময় :- সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১

লা লিগায় পয়েন্ট হারাল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। তুলনামূলক দুর্বল কাদিজের বিপক্ষে ড্র করেছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

গত ডিসেম্বরে স্প্যানিশ লা লিগায় কাদিজের মাঠেই সবশেষ পরাজয়ের তিক্ত স্বাদ পেয়েছিল বার্সেলোনা। এবার ছিল সেই পরাজয়ের বদলা নেয়ারও সুযোগ। কিন্তু শেষ মুহূর্তে পেনাল্টিতে গোল হজম করে তারা মাঠ ছেড়েছে জয়বঞ্চিত থেকে। জোড়া পেনাল্টির ম্যাচটি শেষ হয়েছে ১-১ গোলের নিষ্ফলা ড্রয়ে।

নিজেদের ঘরের মাঠ ন্যু ক্যাম্পে তুলনামূলক দুর্বল দল কাদিজের বিপক্ষে আধিপত্য বিস্তার করেই খেলেছে কাতালান ক্লাবটি। পুরো ম্যাচের ৮১ ভাগ সময় বলের দখল ছিল তাদেরই দখলে। অন্তত ২১ বার গোলের উদ্দেশ্যে শটও করেছে তারা। কিন্তু সাফল্য মিলেছে মাত্র একবার। অন্যদিকে পুরো ম্যাচে মাত্র একটি শট লক্ষ্যে রেখেই ১ পয়েন্ট নিয়ে গেছে কাদিজ।

অবশ্য বার্সাকে আটকে রাখার কৃতিত্ব দিতেই হবে কাদিজের রক্ষণভাগকে। প্রতিপক্ষ শিবিরের সাজানো ৯ ডিফেন্ডারের রক্ষণ ভাঙতে বেশ কয়েকবার আচমকা শট নেন লিওনেল মেসি, অ্যান্তনিও গ্রিজম্যান, ওসুমানে দেম্বেলেরা। কিন্তু কোনোটিতেই মেলেনি সাফল্য। গোল এসেছে পেনাল্টি থেকে।

গোলশূন্য অবস্থায় ম্যাচের আধঘণ্টা পেরিয়ে যাওয়ার পর, ডি-বক্সের মধ্যে কাদিজের দুই ডিফেন্ডার মিলে ফেলে দেন পেদ্রিকে। তৎক্ষণাৎ পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে দলকে এগিয়ে দেন অধিনায়ক মেসি। এ নিয়ে টানা ছয় ম্যাচে গোল করলেন তিনি এবং লিগে মেসির গোলসংখ্যা গিয়ে দাঁড়াল ১৬-তে।

লা লিগায় এ নিয়ে ৩৮তম দলের বিপক্ষে গোল করলেন মেসি। কোনো লিগে এতগুলো প্রতিপক্ষের জালে গোলের রেকর্ড নেই আর কারও। এছাড়াও ঘরোয়া টুর্নামেন্টটিতে পেনাল্টির রেকর্ডও নিজের করে নেয়ার পথে রয়েছেন মেসি। লা লিগায় তার পেনাল্টি গোল হলো ৬০টি। রিয়াল মাদ্রিদের সাবেক তারকার লা লিগায় পেনাল্টি গোল ৬১টি।

মেসির এই গোলের পর প্রথমার্ধেই আরও দুইবার বল জালে প্রবেশ করায় বার্সেলোনা। ম্যাচের ৩৯ মিনিটের সময় ফ্রেংকি ডি ইয়ং এবং ৪৪ মিনিটের সময় পেদ্রি গোল করলেও, অফসাইডের কারণে বাতিল হয়ে যায় দুইটিই। তবু মেসির করা এক গোলের মাধ্যমেই জয়ের পথে এগুচ্ছিল বার্সেলোনা।

অবশ্য আরও একের বেশি সুযোগ এসেছিল গ্রিজম্যান-দেম্বেলের সামনে। কিন্তু কোনোটিই কাজে লাগাতে পারেননি তারা। বল পায়ে কারিকুরি দেখাতে গিয়ে গোলের সহজ সুযোগ হারান দেম্বেলে। দ্বিতীয়ার্ধের আধঘণ্টা পেরুনোর আগে অধিনায়ক মেসিও গোলে খুব কাছে বল পেয়েছিলেন, সাফল্য মেলেনি সেবারও।

দাঁতে দাঁত চেপে বার্সার আক্রমণ ঠেকাতে থাকা কাদিজের সামনে আশীর্বাদ হয়ে আসেন স্বাগতিক দলের ডিফেন্ডার ক্লেমেন্ত লংলে। ম্যাচের নির্ধারিত সময়ের মাত্র ২ মিনিট বাকি থাকতে ডি-বক্সের মধ্যে অহেতুক ফাউল করেন লংলে, পেনাল্টি পায় কাদিজ। যেখান থেকে গোল করে শেষ মুহূর্তে বার্সার ২টি পয়েন্ট কমিয়ে দেন অ্যালেক্স ফার্নান্দেজ।

জোড়া পেনাল্টির এই ম্যাচে তিনবার বল জালে জড়িয়েও জয়বঞ্চিত থাকা বার্সেলোনা পয়েন্ট টেবিলেও নড়বড়ে করে ফেলেছে নিজেদের অবস্থান। কাদিজের সঙ্গে ড্রয়ের পর এখন ২৩ ম্যাচে তাদের সংগ্রহ ৪৭ পয়েন্ট, অবস্থান তৃতীয়।

বার্সেলোনার সমান ২৩ ম্যাচ খেলে ৫৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ। তাদের নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ২৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে রয়েছে দুই নম্বরে। বার্সাকে রুখে দিয়ে ২৪ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে ১৪তম স্থানে রয়েছে কাদিজ।

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

No description available.

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন নিউজবিজয়ে। আজই পাঠিয়ে দিন – newsbijoy.bd @gmail.com

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

উৎসর্গ করলাম আমার পরম শ্রদ্ধেয় বাবার নামে, যাঁর স্নেহ-সান্নিধ্যে সমৃদ্ধ হয়ে আমি আজ নিজেকে মেলে ধরতে পেরেছি।

‘রাব্বির হামহুমা কামা রাব্বাইয়ানি সাগিরা।’

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

ইমেলের মাধ্যমে ব্লগে সাবস্ক্রাইব করুন-

সর্বশেষ সংবাদের সাথে আপডেটেড থাকতে সাবস্ক্রাইব করুন।

জরুরি প্রয়োজনে হটলাইন

https://i1.wp.com/moi.gov.bd/sites/default/files/files/admin.portal.gov.bd/npfblock//National-Helpline.jpg?ssl=1

No description available.

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com
themesbanewsbijo41