1. fhn.faruk@gmail.com : admin2020 :
  2. newsbijoy.bd@gmail.com : news bijoy : news bijoy
  3. newsbdn.bd@gmail.com : Fahim Hossaun : Fahim Hossaun
পীরগাছায় মা-মেয়েকে গাছে বেঁধে নির্যাতন: ৬ জন গ্রেফতার - NewsBijoy
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ০৩:২৬ পূর্বাহ্ন

নিউজবিজয় এখন তিন ভাষায় পড়ুন – NewsBijoy Now Read in Three Languages


পীরগাছায় মা-মেয়েকে গাছে বেঁধে নির্যাতন: ৬ জন গ্রেফতার

তাজরুল ইসলাম, পীরগাছা (রংপুর) প্রতিনিধি:-
  • প্রকাশিত সময় :- শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২
newsbijoy
মা-মেয়েকে গাছে বেঁধে নির্যাতন

রংপুরের পীরগাছায় চলাচলের রাস্তা ও গাছ কাটার ঘটনাকে কেন্দ্র করে প্রতিবাদকারী ভ্যান চালক ও তার স্ত্রী এবং মেয়েকে গাছে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। নির্যাতনের একটি ভিডিও চিত্র শুক্রবার বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে গোটা উপজেলা জুড়ে ব্যাপক তোলপাড় শুরু হয়। গত বুধবার সকালে উপজেলার পারুল ইউনিয়নের আনন্দী ধনিরাম গ্রামে এ ঘটনায় ৯৯৯ ফোন পেয়ে পীরগাছা থানা পুলিশ গাছে বাঁধা মা ও মেয়েকে উদ্ধার করে পীরগাছা স্বাস্থ্য কমপ্লক্সে ভর্তি করে। তবে নির্যাতনের শিকার ভ্যান চালক শাহজাহান মিয়া ১৭ জনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করলে থানা পুলিশ গত শুক্রবার রাতে অভিযান চালিয়ে ৫ মহিলাসহ ৬ জনকে গ্রেফতার করেছে। শনিবার গ্রেফতারকৃতদের রংপুর আদালতে পাঠানো হয়।
মামলার এজাহার ও ভুক্তভোগির পরিবার সূত্রে জানা যায়, আনন্দি ধনিরাম গ্রামের সুজা মিয়ার ছেলে শাহজাহান মিয়ার সাথে প্রতিবেশী গোফ্ফার মিয়ার ছেলে জিয়ারু মিয়ার জমি জমা সংক্রান্ত বিরোধ চলে আসছিলো। গত বুধবার সকালে প্রভাবশালী জিয়ারু ও তার লোকজন ভ্যান চালক শাহজাহান মিয়ার রোপন করা গাছ ও চলাচলের রাস্তা কেটে ফেলে। এসময় শাহজাহান মিয়া ও তার স্ত্রী গোলাপী বেগম তার দুই মেয়ে বাঁধা দেন। এতে জিয়ারু ও তার লোকজন ক্ষিপ্ত হয়ে শাহজাহনের স্ত্রী গোলাপী বেগম ও মেয়ে রাবেয়া বেগমকে গাছে বেঁধে নির্যাতন চালায়। এলাকার লোকজন দুই দফা তাদের উদ্ধার করলেও তৃতীয় বার আবারো তাদের গাছে বেধে নির্যাতন করা হয়।
পরে স্থানীয়রা ৯৯৯ নম্বরে ফোন দিলে পীরগাছা থানা পুলিশ ঘটনাস্থল থেকে আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করান। বর্তমানে তারা এখনও চিকিৎসাধীন আছেন। এদিকে ঘটনার দুই দিন পর গত শুক্রবার বিকেলে মা-মেয়েকে নির্যাতনের একটি ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।
স্থানীয় ইউপি সদস্য আব্দুল খালেক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মা-মেয়ে গাছে বেঁধে নির্যাতনের বিষয়টি আমি শুনেছি। ভুক্তভোগিদের আইনগত ব্যবস্থা নেয়ার পরামর্শ দেয়া হয়েছে।
নির্যাতনের শিকার শাহজাহান মিয়া জানান, প্রতিবেশী জিয়ারু ও তার লোকজন জমি দখলে ব্যর্থ হয়ে আমার স্ত্রী ও মেয়েকে গাছে বেঁধে নির্যাতন করেছে। আমি ১৭ জনকে আসামী করে থানায় একটি অভিযোগ দিয়েছি। আমি এর সুষ্ঠু বিচার চাই।
এ বিষয়ে অভিযুক্ত পরিবারের সাথে যোগাযোগ করা হলে তারা বলেন, গাছে বেঁধে নির্যাতন করা আমাদের ভুল হয়েছে। আমরা বসে এটা মিমাংসা করে নেব।
পীরগাছা থানার উপ-পরিদর্শক (এসআই) মোকছেদ আলী বলেন, আমরা ৯৯৯ ফোন পেয়ে মা-মেয়েকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছি। নির্যাতনের শিকার শাহজাহান মিয়া একটি অভিযোগ দিয়েছে। গত শুক্রবার রাতে অবিযান চালিয়ে জিয়াউর রহমান (৩৫), রুপালী বেগম (৩৫), জোসনা বেগম (৩৮) রাহেনা বেগম (২৬) রুমানা বেগম (২৫) দুলালী বেগম (৩০) কে গ্রেফতার করা হয়েছে। আসামীদের গতকাল শনিবার আদালতে পাঠানো হয়।

আরো পড়ুন-আগামী ৩ দিনে রাতের তাপমাত্রা কমতে পারে

 

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন নিউজবিজয়ে। আজই পাঠিয়ে দিন – newsbijoy.bd @gmail.com

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন

One thought on "পীরগাছায় মা-মেয়েকে গাছে বেঁধে নির্যাতন: ৬ জন গ্রেফতার"

এই বিভাগের আরো সংবাদ

উৎসর্গ করলাম আমার পরম শ্রদ্ধেয় বাবার নামে, যাঁর স্নেহ-সান্নিধ্যে সমৃদ্ধ হয়ে আমি আজ নিজেকে মেলে ধরতে পেরেছি।

‘রাব্বির হামহুমা কামা রাব্বাইয়ানি সাগিরা।’

আজকের এই দিনে আমাদের নিউজ বিজয়ের পথ চলা শুরু। নিউজ বিজয়ের সম্মানিত পাঠক, লেখক, শুভানুধ্যায়ী, সাংবাদিকসহ সবাইকে শুভেচ্ছা।

newsbijoy


All Bangla Newspaper .Co

newsbijoy

জরুরি হটলাইন

 জরুরি হটলাইন

 

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

হট লাইন

 হট লাইন

ইমেলের মাধ্যমে ব্লগে সাবস্ক্রাইব করুন-

সর্বশেষ সংবাদের সাথে আপডেটেড থাকতে সাবস্ক্রাইব করুন।

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।তথ্য মন্ত্রণালয় আবেদনকৃত।
Copyright © 2015-2022 NewsBijoy.Com
themesbanewsbijo41