1. fhn.faruk@gmail.com : admin2020 :
  2. newsbijoy.bd@gmail.com : news bijoy : news bijoy
  3. newsbdn.bd@gmail.com : Fahim Hossaun : Fahim Hossaun
নগদ একাউন্টের সেরা ৯ সুবিধা - NewsBijoy
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ০১:৩০ পূর্বাহ্ন

নিউজবিজয় এখন তিন ভাষায় পড়ুন – NewsBijoy Now Read in Three Languages


নগদ একাউন্টের সেরা ৯ সুবিধা

অনলাইন ডেস্ক ::-
  • প্রকাশিত সময় :- সোমবার, ১০ জানুয়ারী, ২০২২

নগদ। বাংলাদেশ ডাক বিভাগের একটি মোবাইল ব্যাংকিং সেবা। মার্কেট লিডার বিকাশ এর সঙ্গে প্রতিযোগিতায় থাকা এই মোবাইল ব্যাংকিং সেবা অসাধারণ সব সুযোগ সুবিধা প্রদান করছে। বিশেষ করে নগদ অ্যাপ ব্যবহার করে নগদ এর সব অফার ও সুবিধা ভালোভাবে ব্যবহার করা সম্ভব। দেখে নিন নগদ একাউন্টের ৯টি সুবিধা যা আপনার জানা দরকার।

(১) একাউন্ট খোলা সহজ

দেশের যেকোনো মোবাইল অপারেটরে যেকোনো নাম্বারে বেশ সহজে নগদ একাউন্ট সেল্ফ রেজিস্ট্রেশন করা যাবে। ডাক বিভাগের সেবা হওয়ায় নগদ একাউন্ট তৈরি করার প্রক্রিয়া বেশ সহজ। মাত্র দুটি ধাপে পিন সেটাপ করে চালু করা যাবে নগদ একাউন্ট। নগদ ইউএসএসডি কোড *১৬৭# ডায়াল করে নগদ একাউন্ট খোলার এই সুবিধা উপভোগ করা যাবে।

আবার অ্যাপ ব্যবহার করেও নগদ একাউন্ট তৈরি করা বেশ সহজ। একাউন্ট খোলার পর এনআইডি কার্ড এর উভয় পাশ স্ক্যান করে কেওয়াইসি আপডেট করলেই নগদ একাউন্ট একটিভ হয়ে যায়।

(২) সেন্ড মানি করা ফ্রি

নগদ অ্যাপ থেকে যেকোনো এমাউন্টের সেন্ড মানি করা যাবে সম্পূর্ণ বিনামূল্যে। অর্থাৎ একটি নগদ নাম্বার থেকে অন্য নগদ নাম্বারে টাকা পাঠাতে কোনো চার্জ প্রযোজ্য নয়। এর ফলে সেন্ড মানি খরচ এর বিষয়টি নিয়ে ভাবার কোনো প্রয়োজন নেই নগদে সেন্ড মানি করার ক্ষেত্রে।

(৩) ক্যাশ আউট চার্জ কম

নগদে ক্যাশ আউট চার্জ অন্যান্য মোবাইল ব্যাংকিং একাউন্ট, যেমন বিকাশ একাউন্ট থেকে অনেক কম। নগদ অ্যাপ ব্যবহার করে ক্যাশ আউট করলে প্রতি হাজারে ১১.৪৯টাকা চার্জ প্রযোজ্য হয়। আবার ইউএসএসডি কোড ব্যবহার করে ক্যাশ আউট করলে সেক্ষেত্রে প্রতি হাজারে ১৪.৯৪ টাকা ক্যাশ আউট চার্জ কাটে। অন্য জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবার সঙ্গে তুলনা করলে নগদ এর ক্যাশ আউট চার্জ অনেক কম বলা চলে। বিভিন্ন বিজ্ঞাপনে নগদ এর ক্যাশ আউট চার্জ প্রতি হাজারে ৯.৯৯টাকা দেখানো হয়৷ প্রতি হাজারে ৯.৯৯টাকার এই নগদ ক্যাশ আউট চার্জ আসলে ভ্যাট ছাড়া ক্যাশ আউট চার্জ। প্রকৃতপক্ষে নগদ ক্যাশ আউট চার্জ উপরে উল্লেখ করা হয়েছে।

(৪) ডিসকাউন্ট ও অফার

নগদে সবসময় বিভিন্ন ধরনের ডিসকাউন্ট ও অফার চলতে থাকে। এসব অফার আর ডিসকাউন্ট এর পাশাপাশি নগদ অ্যাপে বিভিন্ন ধরনের নিয়মিত ডিল সম্পর্কে জানতে পারবেন। নগদ অ্যাপে প্রবেশ করে টপ রাইট কর্নারে থাকা নোটিফিকেশন বেল এ ট্যাপ করলে চলমান অফারসমূহ সম্পর্কে জানতে পারবেন।

(৫) বিল পে ফ্রি

নগদ মোবাইল ব্যাংকিং এর ‘বিল পে’ সেবার মাধ্যমে বিদ্যুৎ, গ্যাস, পানি, ইন্টারনেট, টেলিফোন ও অন্যান্য অসংখ্য সার্ভিসের বিল পে করা যাবে বাড়তি কোনো খরচ ছাড়াই। নগদ বিল পে সম্পূর্ণ ফ্রি হওয়ায় কোনো ধরনের বাড়তি খরচ গুণতে হচ্ছেনা বিল পেমেন্ট করার ক্ষেত্রে। আবার মোবাইল থেকেই বিল পেমেন্ট করার সুযোগ থাকায় লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করে বিল পেমেন্ট করতে হচ্ছেনা, যা অসাধারণ একটি সুবিধা। সরকারি বিভিন্ন সেবাসহ বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের বিলও নগদ এর মাধ্যমে প্রদান করা যাবে কোনো বাড়তি ফি ছাড়াই।

(৬) মুনাফা

নগদ একাউন্টের ব্যালেন্সের ওপর যে মুনাফা বা সুদ পাওয়া যায়, এই বিষয়টি অনেক ব্যবহারকারীই জানেন না। নগদ ব্যালেন্স ১,০০০টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৩০০,০০০ টাকার জন্য মুনাফা পাওয়া যাবে। নগদ একাউন্টে প্রতি মাস শেষে নির্দিষ্ট ব্যালেন্স থাকলে বছর শেষে নির্দিষ্ট অংকের মুনাফা পাওয়া যাবে নগদ থেকে। নগদ ব্যালেন্সের ওপর ভিত্তি করে মুনাফা পেতে নগদ একাউন্টের ‘মুনাফা’ ফিচারটি চালু রাখতে হবে। তবে আপনি যদি এই সুদ বা ইন্টারেস্ট না নিতে চান তাহলে এটি বন্ধ করে রাখতে পারবেন।

(৭) কোভিড-১৯ টেস্ট ফি প্রদান

কম খরচে কোভিড-১৯ টেস্ট এর ফি প্রদান করা যাবে নগদে। মাত্র ১০০টাকায় নগদে বিল পে করে কোভিড-১৯ টেস্ট করা যাবে। অন্যদিকে বিদশগামী যাত্রীগণ ১,৫০০টাকায় কোভিড-১৯ টেস্ট এর ফি প্রদান করতে পারবেন। অ্যাপ ও ইউএসএসডি কোড, উভয় উপায়ে কোভিড-১৯ টেস্ট এর ফি প্রধান করা যাবে।

(৮) নগদ ইসলামিক একাউন্ট

ইসলামিক বিধিনিষেধ মেনে মোবাইল ব্যাংকিং করতে চান? নগদ ইসলামিক একাউন্ট এর কল্যাণে সে সুবিধা উপভোগ করতে পারবেন যেকোনো নগদ গ্রাহক। খুব সহজে নগদ অ্যাপের একাউন্ট টাইপে ট্যাপ করে ইসলামিক একাউন্টে কনভার্ট করা যাবে। নগদ ইসলামিক একাউন্টে উপরে উল্লেখিত মুনাফা ফিচারটি পাওয়া যাবে না। আবার সাধারণ অ্যাপ থেকেই নগদ এর সব ফিচার ব্যবহারের সুযোগ থাকছে নগদ ইসলামিক একাউন্টে। নগদ ইসলামিক একাউন্টের পদমর্যাদা, লেনদেন সীমা, প্রযোজ্য ফি সাধারণ একাউন্টের মতোই উপভোগ করা যাবে।

(৯) নগদ অ্যাপ

নগদ এর সব সেবার মধ্যে নগদ অ্যাপ এর কথা আলাদা করে না বললেই নয়। নগদ অ্যাপ এর ইউজার ইন্টারফেস অনেক সাবলীল। নগদ অ্যাপে প্রবেশ করলে সব ফিচার সুন্দরভাবে সাজানো দেখতে পাবেন। অ্যাপের টপে ব্যালেন্স দেখার সুন্দর ফিচার রয়েছে। অ্যাপ এর বোটম মেন্যুতে হোম, ট্রানজেকশন, পিপল, মাই নগদ নামের চারটি ট্যাব রয়েছে যেগুলোতে নগদ অ্যাপের প্রয়োজনীয় সব তথ্য ও ফিচার রয়েছে। নগদ অ্যাপ এর ইউজার ইন্টারফেস এতোটাই বেসিক যে, যে কেউ প্রথমবার ব্যবহার করলেও নগদ অ্যাপ ব্যবহারে কোনো সমস্যা হবে না। আপনি কি নগদ ব্যবহার করেন? কেমন লাগে নগদের সেবাগুলো?

 

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন নিউজবিজয়ে। আজই পাঠিয়ে দিন – newsbijoy.bd @gmail.com

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

উৎসর্গ করলাম আমার পরম শ্রদ্ধেয় বাবার নামে, যাঁর স্নেহ-সান্নিধ্যে সমৃদ্ধ হয়ে আমি আজ নিজেকে মেলে ধরতে পেরেছি।

‘রাব্বির হামহুমা কামা রাব্বাইয়ানি সাগিরা।’

আজকের এই দিনে আমাদের নিউজ বিজয়ের পথ চলা শুরু। নিউজ বিজয়ের সম্মানিত পাঠক, লেখক, শুভানুধ্যায়ী, সাংবাদিকসহ সবাইকে শুভেচ্ছা।

newsbijoy


All Bangla Newspaper .Co

newsbijoy

জরুরি হটলাইন

 জরুরি হটলাইন

 

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

হট লাইন

 হট লাইন

ইমেলের মাধ্যমে ব্লগে সাবস্ক্রাইব করুন-

সর্বশেষ সংবাদের সাথে আপডেটেড থাকতে সাবস্ক্রাইব করুন।

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।তথ্য মন্ত্রণালয় আবেদনকৃত।
Copyright © 2015-2022 NewsBijoy.Com
themesbanewsbijo41