1. newsbijoy.bd@gmail.com : Faruk Hossaun : Faruk Hossaun
  2. info@newsbijoy.com : admin2022 :
  3. bashore88@gmail.com : newsbijoy22 :
কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরার পুরস্কার পেল ‘ঝিল্লি’ » NewsBijoy A Online Newspaper
রোববার, ২২ মে ২০২২, ০৭:৫৬ অপরাহ্ন

নিউজ বিজয় পড়ুন তিন ভাষায়

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরার পুরস্কার পেল ‘ঝিল্লি’

অনলাইন ডেস্ক:-
  • আপডেট সময় : সোমবার, ২ মে, ২০২২
  • ২ বার পড়া হয়েছে
Zillir

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা ছবির পুরস্কার অর্থাৎ রয়্যাল বেঙ্গল টাইগার অ্যাওয়ার্ড ফর বেস্ট ফিল্ম পেল গৌতম ঘোষের পুত্র ঈশানের ছবি ‘ঝিল্লি’। এটিই এই নির্মাতার প্রথম ছবি।
রবিবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠানে রয়্যাল বেঙ্গল টাইগার অ্যাওয়ার্ড পান ঈশান। পাশাপাশি পুরস্কারমূল্য হিসাবে পান ৫১ লক্ষ টাকা। পুরস্কার গ্রহণ করে নির্মাতা বলেন, ‘জানি না কী বলা উচিত। সিনেমাটি নির্মাণ করতে অনেক সময় নিয়েছি। এমনও হয়েছে যে ক্যামেরা নিয়ে বের হয়ে কিছুই করা হয়নি, অথচ খরচ হয়ে গেছে ৬০ হাজার রুপির বেশি। কোনো স্ক্রিপ্ট ছিল না। ধাপার আবর্জনা ফেলার জায়গা ঘুরে ঘুরে সিনেমা তৈরি করেছি।’‘ঝিল্লি’র গল্প শহরের আবর্জনা ফেলার জায়গা ধাপার মাঠকে ঘিরে। প্রান্তিক কিছু মানুষের জীবনের গল্প তুলে ধরেছেন ঈশান। বকুল, গুড্ডু, চম্পা, শম্ভু নামের চরিত্রগুলোর জীবন ও জীবিকা দেখানো হয়েছে। একদিন সেখানে গড়ে ওঠে বিলাসবহুল অ্যাপার্টমেন্ট। হারিয়ে যায় তাদের বাঁচার রসদ। ছবিতে অভিনয় করেছেন নতুন শিল্পীরা।
পোল্যান্ডের নির্মাতা ওলা জানকোসা পেয়েছেন সেরা নির্মাতার পুরস্কার। ‘অ্যানাটোমিয়া’ সিনেমার জন্য এই পুরস্কার অর্জন করেছেন তিনি।
তিউনিসিয়ার সিনেমা ‘স্ট্রিমস’ পেয়েছে বিশেষ জুরি পুরস্কার। সেরা নেটপ্যাক সেরা এশিয়ান ছবির পুরস্কার পেয়েছে ‘মানিকবাবুর মেঘ।’
বিশেষ জুরি পুরস্কারের ভারতীয় ভাষার ছবির ক্যাটাগরিতে সেরা ছবির পুরস্কার পেয়েছে অনুরাগ পাতির ‘প্রাপ্তি’। সেরা শর্ট ফিল্ম ক্যাটাগরিতে গোল্ডেন রয়েল বেঙ্গল পুরস্কার জিতেছে সৃষ্টিপাল সিং-এর হিন্দি ছবি ‘গেরু পত্র।’ ২৫ এপ্রিল শুরু হওয়া কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে ৪১টি দেশের ১৬১টি ছবি। ১০টি ভেন্যুতে দেখানো হয়েছে ছবিগুলো।

newsbijoy.com/নজরুল

 

সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

নিউজবিজয় ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আপনার সোস্যাল মিডিয়ায় সংবাদটি শেয়ার দিন...

Leave a Reply

এই বিভাগের আরো সংবাদ ..

নিউজবিজয় ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

জরুরি হটলাইন

No description available.

© All rights Reserved © 2015-2022 NEWSBIJOY24
Developed BY NewsBijoy24.Com
themesbanewsbijo41