1. info@newsbijoy.com : admin2022 :
  2. bashore88@gmail.com : newsbijoy22 :
একই সম্মেলনে দেখা যেতে পারে পুতিন-জেলেনস্কিকে - NewsBijoy
বুধবার, ১৮ মে ২০২২, ০৭:৪২ অপরাহ্ন

নিউজ বিজয় পড়ুন তিন ভাষায়

একই সম্মেলনে দেখা যেতে পারে পুতিন-জেলেনস্কিকে

আন্তর্জাতিক ডেস্ক :-
  • আপডেট সময় : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২

চলতি বছর নভেম্বরে ইন্দোনেশিয়ার বালিতে অনুষ্ঠেয় বিশ্বের শিল্পোন্নত দেশসমূহের জোট জি-২০ সম্মেলনে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে আমন্ত্রণ জানানো হয়েছে। এর ফলে যুদ্ধরত দেশ দুটির দুই প্রেসিডেন্টের একই সম্মেলনে যোগ দেওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

শুক্রবার এক অনলাইন ভাষণে জোট জি-২০ সম্মেলনের আয়োজক দেশ ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো এ তথ্য জানান। রুশ সংবাদমাধ্যম আরটির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

উইদোদো বলেন, পুতিন ফোনে তাকে নিশ্চিত করেছেন তিনি সম্মেলনে যোগ দেবেন। আমি প্রেসিডেন্ট জেলেনস্কিকেও জি-২০ সম্মেলনে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছি।

রাশিয়া বিশ্বের শীর্ষ অর্থনীতির দেশগুলোর সংগঠন জি-২০ এর সদস্য হলেও, ইউক্রেন এখনও এই জোটের সদস্য নয়। কিন্তু ইউক্রেন যুদ্ধের কারণে বিশেষ বিবেচনায় ইউক্রেনের প্রেসিডেন্টকে জি-২০ সম্মেলনে আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানিয়েছেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টের কার্যালয়ের কর্মকর্তারা।

এদিকে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, রাশিয়া সম্মেলনের জন্য প্রস্তুতি নেবে। তবে সম্মেলনে অংশ নিতে পুতিন বালি যাবেন, নাকি ভিডিওর মাধ্যমে সম্মেলনে ভাষণ দেবেন, সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

নিউজবিজয় ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আপনার সোস্যাল মিডিয়ায় সংবাদটি শেয়ার দিন...

Leave a Reply

এই বিভাগের আরো সংবাদ ..

নিউজবিজয় ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

জরুরি হটলাইন

No description available.

© All rights Reserved © 2015-2022 NEWSBIJOY
Developed BY NewsBijoy24.Com
themesbanewsbijo41