1. info@newsbijoy.com : admin2022 :
  2. bashore88@gmail.com : newsbijoy22 :
ঈদে মেহেদির রঙ গাঢ় করার কৌশল - NewsBijoy
বুধবার, ১৮ মে ২০২২, ০৬:১৬ অপরাহ্ন

নিউজ বিজয় পড়ুন তিন ভাষায়

ঈদে মেহেদির রঙ গাঢ় করার কৌশল

লাইফস্টাইল ডেস্ক:-
  • আপডেট সময় : রবিবার, ১ মে, ২০২২
newsbijoy

জানা হয়ে গেছে, আর একদিন বাদে ঈদ। আজ থেকেই শুরু হয়ে যাবে মেহেদি দেওয়ার উৎসব। কাল চাঁদরাতে এই উৎসব আরো মুখর হয়ে উঠবে। তবে অনেকেই কষ্ট করে দুই হাত ভরে মহেদি পরলেও গাঢ় রঙের অভাবে তা সৌন্দর্য হারায়। আবার অনেক সময় সারারাত হাতে মেহেদি রাখলেও গাঢ় রং মেলে না। তাই যেকোনো অনুষ্ঠান বা উৎসবে মেহেদি ব্যবহার করার আগে কয়েকটি বিষয় মাথায় রাখা জরুরি। তাহলেই পাবেন মেহেদির গাঢ় রং। জেনে নিন মেহেদির রং গাঢ় করার কৌশল-

১। মেহেদি দেওয়ার পর সাবান দিয়ে হাত ধুবেন না। সাবানের ক্ষারীয় উপাদান মেহেদির রং কে ফিকে করে দেয়।

২। মেহেদি দেওয়ার কিছুক্ষণ পরই হাত ধুয়ে ফেলবেন না। কমপক্ষে ২ ঘণ্টা মেহেদি হাতে রাখার চেষ্টা করুন। মনে রাখবেন মেহেদি যত বেশি সময় হাতে রাখবেন তত বেশি গাঢ় রং হবে ।

৩। মেহেদি দেওয়ার আগে হাতে তেল বা লোশন দিবেন না।

৪। মেহেদি দেওয়ার পূর্বে খুব বেশি পানি বা পানি জাতীয় খাবার খাবেন না। অর্থাৎ যেন বাথরুমে যাওয়ার প্রয়োজনীয়তা কম হয়। হাত ধোয়ার প্রয়োজনীয়তা কম হয়।

৫। মেহেদি দেওয়ার আগেই হাত ভালোভাবে পরিষ্কার করে ধুয়ে মুছে নিন।

৬। অনেক সময় নারিকেল তেল বা সরিষার তেল ব্যবহার করে মেহেদি রং গাঢ় করার জন্য । তেল ব্যবহারে হাতের শুষ্কতা অনেকটাই কমে যায়।

৭। অনেকে মেহেদি তেল ব্যবহার করেন। মেহেদি তেল কেনার পূর্বে এর মেয়াদ এবং তৈরির উপাদান দেখে নিবেন। এটি মেহেদি লাগানোর পূর্বে ব্যবহার করতে হয়। কখনোই মেহেদির লাগানোর পর এই তেল ব্যবহার করবেন না।

৮। মেহেদি শুকানোর জন্য কখনই হেয়ার ড্রায়ার ব্যবহার করবেন না। এতে আপনার ডিজাইন নষ্ট হওয়ার সম্ভাবনা থাকে। প্রাকৃতিকভাবে মেহেদি শুকাতে দিন। প্রয়োজন হলে ফ্যান ব্যবহার করতে পারেন মেহেদি শুকানোর জন্য।

৯। অবশ্যই ভালো ব্র‍্যান্ডের মেহেদি কিনুন। ব্র‍্যান্ড ভালো না হলে ত্বকের ক্ষতি হবে।

১০। হালকা বা আবছা আলোর মধ্যে মেহেদি দিবেন না। ভাল মেহেদি ডিজাইনের জন্য পর্যাপ্ত আলোর প্রয়োজন। তবে, রাতে মেহেদি দিয়ে ঘুমিয়ে থাকলে সকালে দেখবেন রাঙা হাত ভালোলাগার হয়ে উঠেছে।

উপরে যেসব কৌশল দেওয়া হয়েছে তা খুব যে কঠিন বা মানতে যে খুব কষ্ট হবে তা নয়। উপরের বিষয়গুলো মেনে চলুন। হাতের মেহেদির মনেও লেগে যাবে, উৎসব হবে আনন্দের।

সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

নিউজবিজয় ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

আপনার সোস্যাল মিডিয়ায় সংবাদটি শেয়ার দিন...

Leave a Reply

এই বিভাগের আরো সংবাদ ..

নিউজবিজয় ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

সকল সংবাদ পেতে পেজে লাইক দিয়ে সাথে থাকুন…

জরুরি হটলাইন

No description available.

© All rights Reserved © 2015-2022 NEWSBIJOY
Developed BY NewsBijoy24.Com
themesbanewsbijo41