1. fhn.faruk@gmail.com : admin2020 :
  2. newsbijoy.bd@gmail.com : news bijoy : news bijoy
  3. newsbdn.bd@gmail.com : Fahim Hossaun : Fahim Hossaun
আদিতমারী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৫ প্রার্থী লড়ছেন, প্রার্থীর প্রচারণায় বাধা ও অভিযোগ দায়ের - NewsBijoy
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:২৬ অপরাহ্ন

নিউজবিজয় এখন তিন ভাষায় পড়ুন – NewsBijoy Now Read in Three Languages


আদিতমারী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৫ প্রার্থী লড়ছেন, প্রার্থীর প্রচারণায় বাধা ও অভিযোগ দায়ের

রেজাউল করিম রাজ্জাক, আদিতমারী (লালমনিরহাট) প্রতিনিধিঃ-
  • প্রকাশিত সময় :- রবিবার, ৭ নভেম্বর, ২০২১
newsbijoy

আসন্ন লালমনিরহাট আদিতমারী উপজেলার ২য় ধাপে অনুষ্ঠিত ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আ.লীগ,বিএনপি স্বতন্ত্র ব্যানারে,জাতীয় পার্টি,ইশালামী শাসনতন্ত্রসহ ও আ.লীগের বিদ্রোহী প্রার্থীসহ চেয়ারম্যান পদে ৪৫ জন প্রার্থী বিভিন্ন মার্কা নিয়ে লড়ছেন।
সেই নির্বাচনকে সামনে রেখে মাঠ পর্যায়ে তুমুল লড়াই শুরু হচ্ছে। যতই দিন যাচ্ছে ততই দিন ঘনিয়ে আসছে নির্বাচনে মাঠ। সকাল থেকে মধ্যে রাত অবধি চলছে বিভিন্ন এলাকার প্রার্থীদের জোর প্রচার প্রচারনা। চায়ের দোকানে চলছে ভোটারদের আড্ডা। চারিদিকে বইছে নির্বাচনী হাওয়া। প্রার্থীদের পদ চারনা এখন ভোটারদের দ্বারে দ্বারে। এরমধ্যে কোথাও কোথাও ঘটেছে হামলা-পাল্টা হামলার ঘটনা। মামলা, অভিযোগ ও জিডি হয়েছে বেশ কিছু ঘটনা নিয়ে।
তবে নির্বাচনী প্রচারে থাকা অনেক প্রার্থীই সুষ্ঠ ভোট নিয়ে সংশয়ে রয়েছেন। নৌকার প্রার্থীরা বিভিন্ন ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থীদেরকে মাঠে নামতে দিচ্ছে নানা হুমকী-ধামকী দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করেছে। তবে তারা শেষ পর্যন্ত মাঠে লড়াই করে থাকবেন বলে জানান। এদিকে সুষ্ঠ নির্বাচন করার লক্ষে প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ প্রার্থীদের সাথে জেলা প্রশাসক ও পুলিশ সুপার সুষ্ট ও নিরপেক্ষভাবে ভোটভাবে সম্পন্ন করতে প্রার্থীদের সাথে মত বিনিময় সভা করেছেন।
বিভিন্ন ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা বিভিন্ন প্রতীকে লড়ছেন তারা হলেন ১নং দূর্গাপুর ইউনিয়ননে চেয়ারম্যান পদে উপজেলা বিএনপি’র আহবায়ক ও বর্তমান চেয়ারম্যান সালেকুজ্জামান প্রামাণিক স্বতন্ত্র (ঘোড়া মার্কা),আসাদুজ্জামান ভুট্টা নান্নু (নৌকা মার্কা),ইছরাউল হক বিদ্রোহী আ.লীগ (আনারস মার্কা),সাবেক ইউপি চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা ফিরোজুর রহমান নান্নু স্বতন্ত্র (চশমা মার্কা),ডাঃ মেহেদী রাসেল মাহমুদ স্বতন্ত্র (মোটর সাইকেল মার্কা) ও আল আমিন ইসলামী শাষনতন্ত্র (হাত পাখা মার্কা)। মোট ভােটার সংখ্যা-২৩২৮২ জন
২নং ভেলাবাড়ী বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ আলী (নৌকা মার্কা), হাফেজ মাওলানা আজহারুল ইসলাম ইসলামী শাষনতন্ত্র (হাত পাখা মার্কা) ও রতন কুমার রায় স্বতন্ত্র (আনারস মার্কা)। মোট ভােটার সংখ্যা-২১০৯৬ জন
৩নং কমলাবাড়ী ছাত্রলীগ নেতা ওমর মাহমুদ চিশতী (নৌকা মার্কা), ছাত্রদল নেতা সাইফুল ইসলাম অপু স্বতন্ত্র (মোটর সাইকেল মার্কা), বিএনপি নেতা মাঈদুল ইসলাম স্বতন্ত্র (আনারস মার্কা),বর্তমান চেয়ারম্যান আলা উদ্দিন আলাল ইসলামী শাষনতন্ত্র (হাত পাখা মার্কা)। মোট ভােটার সংখ্যা-২১৯৩১ জন।
৪নং সারপুকুর- আজিজুল ইসলাম প্রধান বর্তমান চেয়ারম্যান (নৌকা মার্কা),উপজেলা কৃষকলীগের সভাপতি বাদশা আলমগীর বিদ্রোহী আ.লীগ (আনারস মার্কা),যুবলীগ নেতা কবির হোসেন বিদ্রোহী আ.লীগ(মোটরসাইকেল মার্কা ),মজিদুল ইসলাম বিদ্রোহী আ.লীগ (চশমা মার্কা),উপজেলা বিএনপি’র যুগ্ন আহবাহয়ক প্রভাষক নাদিরুল ইসলাম মানিক স্বতন্ত্র (ঘোড়া মার্কা),মাহফুজার রহমান ইসলামী শাষনতন্ত্র (হাতপাখা মার্কা)। মোট ভােটার সংখ্যা-২৪৩০১ জন ।
৫নং সাপ্টীবাড়ী ইউনিয়ন সাবেক চেয়ারম্যান আব্দুস সোহরাব (নৌকা মার্কা),আশরাফুজ্জামান বিএনপি স্বতন্ত্র (ঘোড়া মার্কা) আব্দুল্লাহ আল মামুন জাতীয় স্বতন্ত্র চশমা), সামসুদ্দিন মাষ্টার (ইশালামী শাষনতন্ত্র হাত পাখা),আসাদুজ্জামান লিপু (বিএনপি স্বতন্ত্র আনারস মার্কা)।মোট ভােটার সংখ্যা-২০৫২৭ জন।
৬নং ভাদাই-বর্তমান চেয়ারম্যান জাপা থেকে আ.লীগে যোগদানকারী বর্তমান চেয়ারম্যান রোকনুজ্জামান রোকন (স্বতন্ত আনারস মার্কা ), উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাবেক চেয়ারম্যান কৃ কান্ত বিদুর (নৌকা মার্কা) জহুরুল হক (জাতীয় পার্টি লাঙ্গল মার্কা),ভাদাই ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি রবিউল ইসলাম বিদ্রোহী আ.লীগ (স্বতন্ত মোটরসাইকেল )। মোট ভােটার সংখ্যা-২১৫৫৭ জন।
৭নং পলাশী বর্তমান চেয়ারম্যান শওকত আলী (নৌকা মার্কা),খাইরুল বাশার বিদ্রোহী আ.লীগ(স্বতন্ত্র আনারস মার্কা),জেলা স্বেচ্ছাসেবক নেতা আবু হিয়া ইউনুছ আহমেদ (বিএনপি স্বতন্ত্র মোটরসাইকেল ),সাবেক চেয়ারম্যান আলাউল ইসলাম ফাতেমী (জামাত স্বতন্ত্র ঘোড়া মার্কা), তাহেরুল ইসলাম (জাতীয় পার্টি লাঙ্গল মার্কা) জিহাদ আল আজাদ (ইসলামী শাষনতন্ত্র হাত পাখা) ও রফিকুল ইসলাম (বিএনপি স্বতন্ত্র চশমা মার্কা। মোট ভােটার সংখ্যা-২৪৬৮৫ জন।
৮নং মহিষখোচা বর্তমান চেয়ারম্যান মোসাদ্দেক হোসেন চৌধুরী (নৌকা মার্কা), প্রাক্তন ইউপি সদস্য বিএনপি ছেড়ে আসা মমতাজ উদ্দিন বিদ্রোহী আ.লীগ(মোটরসাইকেল ),নুর আলম শেফাউল বিদ্রোহীআ.লীগ(আনারস), জয়নাল আবেদিন (জাতীয় পার্টি লাঙ্গল মার্কা),মশিউর রহমান (ইশলামী শাষনতন্ত্র হাত পাখা),কামরুল হাসান (স্বতন্ত্র ঘোড়া মার্কা) ও মাহমুদুল হাসান (স্বতন্ত্র চশমা)। মোট ভােটার সংখ্যা-২০৮৮৬ জন।
দুর্গাপুর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীকের ছালেকুজ্জামান প্রামাণিক বলেন, আমরা একটি সুষ্ঠ ভোট চাই। আমি বর্তমান এই ইউনিয়নের পর পর দু-বার চেয়ারম্যান হিসেবে রয়েছি। নৌকার যিনি প্রার্থী নৌকার প্রার্থী আসাদুজ্জামান ভুট্টা নান্নু রয়েছেন তার আচার আচরন মনে হচ্ছে তিনি ভোটের আগেই হয়ে গেছেন। এই কারনে ভয় হচ্ছে। আমাকে এবং আমার কর্মিদেরকে মাঠে যেতে দিচ্ছে না। নানা রকম ভয়ভীতি ও হুমকী প্রর্দশন করছেন।তিনি একটি প্রশাসনের কাছে একটি সুষ্ঠ নির্বাচনের দাবী করেছেন।
একই ইউনিয়নের অপর প্রার্থী সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফিরোজুর রহমান নান্নু বলেন,গত শনিবার আমি নির্বাচনী প্রচার করার সময় রনৗকার সমর্থকরা আমার উপর হামলা চালায় এবং আমাকে মুক্তিযোদ্ধা সম্পর্কে কটুক্তি ভাষায় গালিগারাজ করে। এখন আমি নির্বাচনের প্রচার অভিযান চালানোর ভয়ে আছি।তারা জোর করে মাঠ দখল করে নিতে চায়।
এ ব্যাপারে নৌকার প্রার্থী আসাদুজ্জামান ভুট্টা নান্নুর সাথে একাধিকবার যোগাযো করা হলে তাকে পাওয়া যায়নি।
মহিষখোচা ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী মমতাজ উদ্দিন বলেন, নির্বাচনে নৌকার বিপক্ষে গনজোয়ার সৃষ্টি হওয়ায় তাদের মাঠ খারাপ বিধায় আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর তারা নিজেরা নৌকার পোষ্টার ছিড়ে আমার কর্মিদের ঢালাও নামে থানায় অভিযোগ দায়ের করে। (নৌকা) প্রার্থী নিজেরা চাচ্ছে আমরা তাদের হামলার ভয়ে নির্বাচন থেকে সরে দাড়াই। কিন্তু ওদের আশা পূরণ হবে না। আমি এ ইউনিয়নের একজন ইউপি সদস্য ছিলাম এবং একজন ব্যবসায়ী হিসেবে সবসময় জনগনের পাশে থেকে নানা রকম সাহায্য আমার সহযোগিতা করেছি। তবে বর্তমান নির্বাচনের মাঠে জনগন আমার পাশে আছে। যদি স্বচ্ছ ও সুষ্ঠ নিরপেক্ষভাবে ভোট হয় জয়ের ব্যাপারে শতভাগ বিশ্বাসী।
নৌকার প্রার্থী মোসাদ্দেক হোসেন চৌধুরী জানান,দেশে উন্নয়নে নৌকা মার্কার যে গরজোয়ার সৃষ্টি হয়েছে মানুষ নৌকার পক্ষে কাজ করছে সে উন্নয়ন গনজোয়ার পরাজয় ভেবে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আমার বিরুদ্ধে অভিযোগ করছে। তারাই আমার নির্বাচনী অফিসের সামন দিয়ে বার বার মিছিল নিয়ে নানা রকম উস্কানিমুলক শ্লোগান দিয়ে পোষ্টার ছিড়ে ফেলে। আর প্রতিদ্বন্দ্বী প্রার্থী নির্ভয়ে তারা প্রচার অভিযান চালাচ্ছে। তাদেরকে নির্বাচনের কাজে কোন প্রকার বাধা বা নিষেধ করা হচ্ছে না।
উপজেলা শিক্ষা অফিসার ও রিটার্নিং অফিসার শরিফুল ইসলাম জানান, অভিযোগ এখনও পাইনি। অভিযোগ আসলে দেখে অব্যশই তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
জেলা নির্বাচন অফিসার মঞ্জুরুল হক বলেন নির্বাচন কমিশন হতে ঘোষিত ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু সুন্দর ও নিরপেক্ষ নির্বাচন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে। নির্বাচনে পুলিশ র্য্যাব,বিজিবি ও আনসার ভিডিপি’র পর্যাপ্ত পরিমান আইন শৃংখলা বাহিনী নির্বাচনের কাজে মোতায়েন করা হবে। তিনি আরও বলেন কমিশন কর্তৃক ঘোষিত সুষ্ঠু নির্বাচনের স্বার্থে যা যা করা দরকার তার সব ব্যবস্থাই গ্রহন করা হবে ।

নিউজবিজয় / এফএইচএন /০৭ নভেম্বর ২০২১

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

দৈনিক লাল সবুজের ১১নং সেক্টর অব বাংলাদেশ - মুক্তিযুদ্ধের চেতনায়

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন নিউজবিজয়ে। আজই পাঠিয়ে দিন – newsbijoy.bd @gmail.com

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

উৎসর্গ করলাম আমার পরম শ্রদ্ধেয় বাবার নামে, যাঁর স্নেহ-সান্নিধ্যে সমৃদ্ধ হয়ে আমি আজ নিজেকে মেলে ধরতে পেরেছি।

‘রাব্বির হামহুমা কামা রাব্বাইয়ানি সাগিরা।’



জরুরি হটলাইন

 জরুরি হটলাইন

 

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

হট লাইন

 হট লাইন

ইমেলের মাধ্যমে ব্লগে সাবস্ক্রাইব করুন-

সর্বশেষ সংবাদের সাথে আপডেটেড থাকতে সাবস্ক্রাইব করুন।

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।তথ্য মন্ত্রণালয় আবেদনকৃত।
Theme Dwonload From ThemesBazar.Com
themesbanewsbijo41
বাংলা বাংলা English English