1. fhn.faruk@gmail.com : admin2020 :
  2. newsbijoy.bd@gmail.com : news bijoy : news bijoy
  3. newsbdn.bd@gmail.com : Fahim Hossaun : Fahim Hossaun
আদিতমারীতে রাত পোহালেই ইউপি নির্বাচন: সরামজাদি যাচ্ছে কেন্দ্রে ব্যালট যাবে সকালে - NewsBijoy
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৬:১৮ পূর্বাহ্ন

নিউজবিজয় এখন তিন ভাষায় পড়ুন – NewsBijoy Now Read in Three Languages


আদিতমারীতে রাত পোহালেই ইউপি নির্বাচন: সরামজাদি যাচ্ছে কেন্দ্রে ব্যালট যাবে সকালে

রেজাউল করিম রাজ্জাক, আদিতমারী (লালমনিরহাট) প্রতিনিধিঃ-
  • প্রকাশিত সময় :- বুধবার, ১০ নভেম্বর, ২০২১
newsbijoy
প্রিজাইডিং অফিসাররা সরঞ্জাম গ্রহন করে কেন্দ্রে চলে যাচ্ছেন

রাত পোহালেই লালমনিরহাট আদিতমারী উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। আর নির্বাচনকে সুষ্ট ও নিরপেক্ষভাবে করার লক্ষে নির্বাচনে অপ্রীতিকর ঘটনা এড়াতে ভোটের দিন সকালে পৌছানো হবে ব্যালট পেপার। নির্বাচন ঘিরে পুরো এলাকায় নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহন চলবে।
বুধবার (১০ নভেম্বর) দুপুরে প্রশাসনিক কর্মকর্তা ও সকল রির্টানিং অফিসারের বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। আলোচনা সভা শেষে রিটার্নিং কর্মকর্তা নির্বাচনী সরামজাদি স্ব-স্ব কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তার নিকট বুঝে দিচ্ছেন। তারা সে সমস্ত সরামজাদি নিয়ে কেন্দ্রে যাচ্ছে।
জানা গেছে, নির্বাচন কমিশন কর্তৃীক ঘোষিত দ্বিতীয় দফায় অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে লালমনিরহাটের আদিতমারী উপজেলার ৮টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার (১১ নভেম্বর)। নির্বাচনে অপ্রীতিকর ঘটনা এড়াতে এবং নিরপেক্ষ ও স্বচ্ছ ভোট গ্রহনে নানান পরিকল্প গ্রহণ করে নির্বাচন কমিশনে নিয়োগ প্রাপ্ত কর্মকর্তারা। নির্বাচন অবাদ নিরপেক্ষ ও সুষ্ঠ পরিবেশে সম্পন্ন করতে বুধবার ভোটের সরঞ্জাম বিতরনের অগে জরুরী বৈঠকে বসেন কর্মকর্তারা। সেই বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক ব্যালট ব্যাতিত বাকী সকল নির্বাচনী সরঞ্জাম বুধবার (১০ নভেম্বর) সন্ধ্যার মধ্যে সংশ্লিষ্টকেন্দ্রে পৌছানো হবে। সে অনুযায়ী কেন্দ্রের প্রিজাইডিং অফিসাররা সরঞ্জাম গ্রহণ করে কেন্দ্রে চলে যাচ্ছেন। তারা কেন্দ্রের বুথ তৈরীসহ ভোট গ্রহনের পরিবেশ নিশ্চিত করবেন। ভোট গ্রহনের দিন ভোরে এসে রির্টানিং কর্মকর্তার কাছ থেকে নিরাপত্তার স্টকসহ ব্যালট নিয়ে কেন্দ্রে পৌছবেন। এ ক্ষেত্রে প্রিজাইডিং কর্মকর্তা ব্যালটের জন্য রির্টানিংয়ের দফতরে আসাকালিন সময় ভোট কেন্দ্রের দায়িত্ব পালন করবেন দায়িত্ব প্রাপ্ত সহকারী প্রিজাডিং অফিসার।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, ৮টি ইউনিয়নে ৮১টি কেন্দ্রে ৫০৯টি বুথে, ৮১ জন প্রিজাইডিং,৮১ জন সহকারী প্রিজাইডিং ও ৫৬৭ জন পোলিং কেন্দ্রে দায়িত্বে থেকে ভোট গ্রহণ করবেন। নির্বাচনের কেন্দ্রে অস্ত্রধারী পুলিশ ও আনসার সদস্যরা সার্বক্ষণিক আইন শৃংখলার কাজে নিয়োজিত থাকবে। এছাড়াও ৩ প্লাটুন বিজিবি,৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত,১৬টি স্ট্রাইকিং ফোর্স ও র‌্যাবের টহল থাকবে। আইন শৃংখলার দায়িত্বে নিয়োজিত মোট পুলিশের সংখ্যা ৫৪৫ জন ও আনসার ও ভিডিপি’র সংখ্যা ১৩৭৭ জন ভোট সুষ্ট করার লক্ষে তারা মাঠে কাজ করবে।

উপজেলার ৮টি ইউনিয়নের বেশিরভাগ কেন্দ্রই ঝুঁকিপুর্ন। মোট কেন্দ্রের সংখ্যা ৮১টি তার মধ্যে ৬৩টি কেন্দ্র ঝুঁকিপুর্ন এবং ১৮টি সাধারন কেন্দ্র হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। তার মধ্যে ঝুঁকিপুর্ন দুর্গাপুরে কেন্দ্রের সংখ্যা ১০টি সবগুলোই ঝুঁকিপুর্ন, ভেলাবাড়ীতে কেন্দ্রের সংখ্যা ১০টি ঝুঁকিপুর্ন ৮টি,কমলাবাড়ীতে কেন্দ্রের সংখ্যা ৯টি ঝুঁকিপুর্ন ৭টি,সারপুকুর কেন্দ্রের সংখ্যা ১১টি ঝুঁকিপুর্ন ৬টি,সাপ্টীবাড়ী কেন্দ্রের সংখ্যা ১১টি ঝুঁকিপুর্ন ৮টি,ভাদাই কেন্দ্রের সংখ্যা ৯টি ঝুঁকিপুর্ন ৬টি,পলাশী কেন্দ্রের সংখ্যা ১০টি ঝুঁকিপুর্ন ৯টি এবং মহিষখোচা কেন্দ্রের সংখ্যা ১২টি ঝুঁকিপুর্ন ৯টি। মোট ভোটার সংখ্যা-১ লক্ষ ৬৬ হাজার ৬শত ৮ জন। পুরুষ ভোটার ৮৩ হাজার ৭০,
এ উপজেলার ৮টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা এক লাখ ৬৬হাজার ৬০৮জন। যার মধ্যে পুরুষ ৮৩ হাজার ৭০জন ও মহিলা ৮৩ হাজার ৫৩৮জন। মোট প্রার্থী ৪৮৬জন তিন পদের বিপরীতে ৮টি ইউনিয়নে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৪৫জন, সংরক্ষিত সদস্য পদে ১২৬জন ও সাধারন সদস্য পদে ৩১৫জন প্রতিদ্বন্দ্বতা করছেন।

রির্টানিং কর্মকর্তা ও উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা. মোশারফ হোসেন বলেন, ভোট গ্রহনের পরিবেশ সুষ্ঠ ও নিরপেক্ষ করতে ব্যালট ব্যাতিত সকল নির্বাচনী সরঞ্জাম আগের দিন পৌছানো হচ্ছে। শুধুমাত্র ব্যারট পেপার ভোট গ্রহনের দিন সকাল ৭টার আগে কেন্দ্রে পৌছানো হবে। তবে পর্যাপ্ত নিরাপত্তায় ব্যালট কেন্দ্রে পৌছানো হবে।

রির্টানিং কর্মকর্তা ও উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা. মোশারফ হোসেন নিউজবিজয়কে বলেন, ভোট গ্রহনের পরিবেশ সুষ্ঠ ও নিরপেক্ষ করতে ব্যালট ব্যাতিত সকল নির্বাচনী সরঞ্জাম আগের দিন পৌছানো হচ্ছে। শুধুমাত্র ব্যারট পেপার ভোট গ্রহনের দিন সকাল ৭টার আগে কেন্দ্রে পৌছানো হবে। তবে পর্যাপ্ত নিরাপত্তায় ব্যালট কেন্দ্রে পৌছানো হবে।
সে অনুযায়ী কেন্দ্রের প্রিজাইডিং অফিসাররা সরঞ্জাম গ্রহন করে কেন্দ্রে চলে যাচ্ছেন। তারা কেন্দ্রের বুথ তৈরীসহ ভোট গ্রহনের পরিবেশ নিশ্চিত করবেন। ভোট গ্রহনের দিন ভোরে এসে রির্টানিং কর্মকর্তার কাছ থেকে নিরাপত্তার স্টকসহ ব্যালট নিয়ে কেন্দ্রে পৌছবেন। এ ক্ষেত্রে প্রিজাইডিং কর্মকর্তা ব্যালটের জন্য রির্টানিংয়ের দফতরে আসাকালিন সময় ভোট কেন্দ্রের দায়িত্ব পালন করবেন দায়িত্ব প্রাপ্ত সহকারী প্রিজাডিং অফিসার। ভোট গ্রহন শুরু হবে সকাল ৮টায়। যা বিরতিহীন ভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।
নিউজবিজয় / এফএইচএন / ১০ নভেম্বর ২০২১

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন নিউজবিজয়ে। আজই পাঠিয়ে দিন – newsbijoy.bd @gmail.com

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

উৎসর্গ করলাম আমার পরম শ্রদ্ধেয় বাবার নামে, যাঁর স্নেহ-সান্নিধ্যে সমৃদ্ধ হয়ে আমি আজ নিজেকে মেলে ধরতে পেরেছি।

‘রাব্বির হামহুমা কামা রাব্বাইয়ানি সাগিরা।’



জরুরি হটলাইন


  জরুরি হটলাইন

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

হট লাইন

 হট লাইন

ইমেলের মাধ্যমে ব্লগে সাবস্ক্রাইব করুন-

সর্বশেষ সংবাদের সাথে আপডেটেড থাকতে সাবস্ক্রাইব করুন।

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।তথ্য মন্ত্রণালয় আবেদনকৃত।
Theme Dwonload From ThemesBazar.Com
themesbanewsbijo41
বাংলা বাংলা English English