1. fhn.faruk@gmail.com : admin2020 :
  2. newsbijoy.bd@gmail.com : news bijoy : news bijoy
  3. newsbdn.bd@gmail.com : Fahim Hossaun : Fahim Hossaun
আদিতমারীতে মন্দিরে হামলার ঘটনায় থানায় পাল্টা-পাল্টি অভিযোগ - NewsBijoy
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৫ পূর্বাহ্ন

নিউজবিজয় এখন তিন ভাষায় পড়ুন – NewsBijoy Now Read in Three Languages


আদিতমারীতে মন্দিরে হামলার ঘটনায় থানায় পাল্টা-পাল্টি অভিযোগ

রেজাউল করিম রাজ্জাক, আদিতমারী (লালমনিরহাট) প্রতিনিধিঃ-
  • প্রকাশিত সময় :- সোমবার, ২ আগস্ট, ২০২১
newsbijoy

লালমনিরহাট আদিতমারীতে কমিটি নিয়ে বিরোধের জেরে হামলার ঘটনায় দুই পক্ষ থেকেই পাল্টা-পাল্টি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

সোমবার (২ আগস্ট) বিকেলে কৃষ্ণরঞ্জন রায় নামে এক পুজারী বাদি হয়ে অপর পক্ষের বাদিসহ ৭জনের বিরুদ্ধে আদিতমারী থানায় একটি অভিযোগ দায়ের করেন

এর আগে রোববার (১ আগস্ট) বিকেলে আদিতমারী থানায় প্রথম অভিযোগ দায়ের করেন আদিতমারী উপজেলার চন্দনপাট বুড়িরদীঘি সার্বজনীন কেন্দ্রীয় বৃদ্ধশ্বরী রাধাগোবিন্দ ও দূর্গা মন্দির কমিটির সম্পাদক জ্ঞানদা মোহন।

অভিযোগে জানা গেছে, আদিতমারী উপজেলার কমলাবাড়ি ইউনিয়নের চন্দনপাট বুড়িরদীঘি সার্বজনীন কেন্দ্রীয় বৃদ্ধশ্বরী রাধাগোবিন্দ ও দূর্গা মন্দির কমিটির মেয়াদ ২০২০সালে শেষ হওয়ার পর আদিতমারী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান চিত্তরঞ্জন সরকার আহবায়ক ও কালীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কমল কৃঞ্চ সরকারকে সদস্য সচিব করে একটি আহবাযক কমিটি গঠন করা হয়। আহবায়ক কমিটি মন্দিরের নামে থাকা দোকান ঘরের বকেয়া ভাড়া আদায়ের জন্য চাপ প্রয়োগ করেন। কয়েকজন মন্দিরের দোকানে ব্যবসা করলেও ভাড়া পরিশোধ করেননি। ফলে জ্ঞানদা মোহন রায়ের দোকান ঘর ও মন্দিরে তালা লাগিয়ে পূজারী কার্য্যক্রম বন্ধ করে দেন। বাধা দেওয়ায় মন্দিরের কমিটির উপর হামলায়।
এতে ক্ষিপ্ত হয়ে মন্দিরটির সমাজ দুইটি ভাগে বিভক্ত হয়ে পড়ে।
এ দিকে পুজারীদের একটি পক্ষ সাম্প্রতি সুমন্ত কুমার রায়কে সভাপতি ও জ্ঞানদা মোহন রায়কে সম্পাদক করে একটি কমিটি গঠন করেন। এ নিয়ে দু-পক্ষের বিরোধ প্রকাশ্য রুপ লাভ করে।

এদিকে শনিবার বিকেলে বিষয়টির সমাধান করতে মন্দিরে যান আদিতমারী উপজেলা পুজা উদযাপন পরিষদের সম্পাদক তপন কুমার ঘোষসহ নেতারা। এ সময় সদ্য ঘোষিত কমিটির হাতে মন্দিরের চাবি বুঝে দিলে উভয়ে পক্ষের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘেটে । এতে একটি পক্ষের সুমন্ত কুমার রায় (৫০) নীলকান্ত রায় (৪৫) ও বকুল চন্দ্র রায় (৩৫) এবং অপর পক্ষের মানিক রঞ্জন ও শ্যামল চন্দ্র আহত হন।স্থানীয়রা আহতদের উদ্ধার করে একটি পক্ষের তিনজন আদিতমারী হাসপাতালে ও অপর পক্ষের দুজন লালমনিরহাট ও রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনায় একটি পক্ষের সদস্য ঘোষিত মন্দির কমিটির সম্পাদক জ্ঞানদা মোহন বাদী হয়ে রোববার বিকেলে আদিতমারী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান চিত্তরঞ্জন সরকারকে প্রধান অভিযুক্ত ও কালীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কমল কৃঞ্চ সরকারসহ ২৪ জনের বিরুদ্ধে আদিতমারী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।এর একদিন পরে সোমবার অপর পক্ষটির পুজারী কৃষ্ণরঞ্জন রায় বাদি হয়ে ৭জনের বিরুদ্ধে আদিতমারী থানায় একটি অভিযোগ দায়ের করেন।
এডহক কমিটির আহবায়ক চিত্তরঞ্জন সরকার বলেন, গেনদা মমোহন মন্দিরের দোকান ঘরের ভাড়া না দিয়ে জোরপূর্বক অবৈধভাবে দখল করে এবং মন্দিরে তালা লাগিয়ে দিয়ে পূজারীদের পূজা কার্য্যক্রম বন্ধ করে রাখে । বাধা দেওয়ায় তার নেতৃত্বে হামলা চালায়।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, উভয় পক্ষের অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

নিউজবিজয় / এফএইচএন

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন নিউজবিজয়ে। আজই পাঠিয়ে দিন – newsbijoy.bd @gmail.com

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

উৎসর্গ করলাম আমার পরম শ্রদ্ধেয় বাবার নামে, যাঁর স্নেহ-সান্নিধ্যে সমৃদ্ধ হয়ে আমি আজ নিজেকে মেলে ধরতে পেরেছি।

‘রাব্বির হামহুমা কামা রাব্বাইয়ানি সাগিরা।’



করোনা ভাইরাস: পরামর্শ বা উপদেশ

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

হট লাইন

 হট লাইন

ইমেলের মাধ্যমে ব্লগে সাবস্ক্রাইব করুন-

সর্বশেষ সংবাদের সাথে আপডেটেড থাকতে সাবস্ক্রাইব করুন।

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com
themesbanewsbijo41
বাংলা বাংলা English English