1. fhn.faruk@gmail.com : admin2020 :
  2. newsbijoy.bd@gmail.com : news bijoy : news bijoy
  3. newsbdn.bd@gmail.com : Fahim Hossaun : Fahim Hossaun
আদিতমারীতে নির্বাচনী সহিংসতায় হাসপাতালে ভর্তি ৬৫, নতুন ওয়ার্ড চালু - NewsBijoy
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৫:৩১ পূর্বাহ্ন

নিউজবিজয় এখন তিন ভাষায় পড়ুন – NewsBijoy Now Read in Three Languages


আদিতমারীতে নির্বাচনী সহিংসতায় হাসপাতালে ভর্তি ৬৫, নতুন ওয়ার্ড চালু

রেজাউল করিম রাজ্জাক, আদিতমারী (লালমনিরহাট) প্রতিনিধিঃ-
  • প্রকাশিত সময় :- শনিবার, ১৩ নভেম্বর, ২০২১
newsbijoy

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতায় গত তিনদিনে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আহত ৬৫ জনকে ভর্তি করা হয়েছে। রোগীর চাপের কারণে চালু করা হয়েছে নতুন ওয়ার্ড।
গতকাল শনিবার এ তথ্য নিশ্চিত করেন আদিতমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌফিক আহমেদ।
জানা গেছে,গত বৃহস্পতিবার (১১নভেম্বর) দ্বিতীয় ধাপে আদিতমারী উপজেলার আটটি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনকে ঘিরে উপজেলার বিভিন্ন স্থানে সহিংস ঘটনা ঘটে। নির্বাচন পরবর্তী সদস্য পদের প্রার্থীর সমর্থকদের মধ্যে জয়-পরাজয় ও ভোট দেওয়া, না দেওয়া নিয়েও বেশ কিছু স্থানে হামলা এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এতে বেশ কিছু লোক আহত হয়েছেন। আহতদের আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,লালমনিরহাট জেলা সদর হাসপাতাল,রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে ৫০ শয্যা বিশিষ্ট আদিতমারী স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীর চাপ বেড়ে যাওয়ায় নতুন ওয়ার্ড চালু করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেও রাখা হচ্ছে নির্বাচনী সহিংসতায় আহত রোগীদের। রোগীর চাপ বেড়ে যাওয়ায় চিকিৎসকরাও বেশ ব্যস্ত রয়েছেন। অনেক রোগী প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ সূত্রে জানা গেছে, গত তিনদিনে নির্বাচনী সহিংসতায় আহত হয়ে এ হাসপাতালে ৬৫ জন রোগী ভর্তি হয়েছে। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় দুইজনকে লালমনিরহাট সদর হাসপাতাল ও দুইজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
আদিতমারী উপজেলার ভাদাই ইউনিয়নের ৬নং ওয়াডে বল প্রতিকে ভোট দেয়ার কারনে মোরগ প্রতিকের জয়ী ওর্য়াড সদস্য মহেশ্বর চন্দ্র ও তার সমথকরা রামজয়ের বাড়িতে হামলা,ভাংচুর,স্বনালংকার,টাকা লুট ও অগ্নিসংযোগ করার অভিযোগ পাওয়া গেছে।এসময় জয়ী সদস্য মহেশ্বরের সমথকদের হামলায় ৪জন আহত হয়ে হাসপাতালে ভতি রয়েছেন। এ বিষয়ে ইউপি সদস্য মহেশ্বরসহ ২১জনকে আসামী করে শ্রী মতি সুশিলা রানী বাদি আদিতমারী থানায় অভিযোগ দায়ের করেন।
আদিতমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌফিক আহমেদ জানান, নির্বাচনী সহিংসতায় আহত রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। রোগীর চাপ বেড়ে যাওয়ায় নতুন ওয়ার্ড চালু করা হয়েছে। রোগীদের চিকিৎসায় পর্যাপ্ত ওষুধপত্রসহ চিকিৎসক রয়েছেন।
এদিকে নির্বাচন পরবর্তী সহিংসতা দমানোর জন্য থানা পুলিশের নিয়মিত টহলের সঙ্গে যুক্ত রয়েছে পাঁচটি মোবাইল টিম। তবুও দমানো যাচ্ছে না নির্বাচন পরবর্তী সহিংসতা। হামলার শিকার লোকজন বিচার চেয়ে থানায় লিখিত অভিযোগও দায়ের করছেন। সেদিক থেকে থানায় অভিযোগের চাপও বেড়েছে।
আদিতমারী থানার ওসি মোক্তারুল ইসলাম বলেন, সহিংসতা রোধে মাঠে কাজ করছে অতিরিক্ত পাঁচটি মোবাইল টিম। এছাড়াও থানা পুলিশের নিয়মিত টহলও অব্যাহত রয়েছে। নির্বাচনী সহিংসতায় এখন পর্যন্ত ৬টি অভিযোগ দায়ের হয়েছে।অভিযোগগুলো তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

নিউজবিজয় / এফএইচএন / ১৩ নভেম্বর ২০২১

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন নিউজবিজয়ে। আজই পাঠিয়ে দিন – newsbijoy.bd @gmail.com

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

উৎসর্গ করলাম আমার পরম শ্রদ্ধেয় বাবার নামে, যাঁর স্নেহ-সান্নিধ্যে সমৃদ্ধ হয়ে আমি আজ নিজেকে মেলে ধরতে পেরেছি।

‘রাব্বির হামহুমা কামা রাব্বাইয়ানি সাগিরা।’



জরুরি হটলাইন


  জরুরি হটলাইন

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

হট লাইন

 হট লাইন

ইমেলের মাধ্যমে ব্লগে সাবস্ক্রাইব করুন-

সর্বশেষ সংবাদের সাথে আপডেটেড থাকতে সাবস্ক্রাইব করুন।

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।তথ্য মন্ত্রণালয় আবেদনকৃত।
Theme Dwonload From ThemesBazar.Com
themesbanewsbijo41
বাংলা বাংলা English English