1. fhn.faruk@gmail.com : admin2020 :
  2. newsbijoy.bd@gmail.com : news bijoy : news bijoy
  3. newsbdn.bd@gmail.com : Fahim Hossaun : Fahim Hossaun
আদিতমারীতে জমে উঠেছে ইউপি নির্বাচন। পোষ্টারে পোষ্টারে ছেঁয়ে গেছে গোটা এলাকা - NewsBijoy
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১১:০০ পূর্বাহ্ন

নিউজবিজয় এখন তিন ভাষায় পড়ুন – NewsBijoy Now Read in Three Languages


আদিতমারীতে জমে উঠেছে ইউপি নির্বাচন। পোষ্টারে পোষ্টারে ছেঁয়ে গেছে গোটা এলাকা

রেজাউল করিম রাজ্জাক, আদিতমারী (লালমনিরহাট) প্রতিনিধিঃ-
  • প্রকাশিত সময় :- মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
newsbijoy
জমে উঠেছে ইউপি নির্বাচন। পোষ্টারে পোষ্টারে ছেঁয়ে গেছে গোটা এলাকা

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে লালমনিরহাট আদিতমারী উপজেলার ৮টি ইউনিয়নে প্রতীক পাওয়ার পর প্রার্থীরা কোমর বেধে মাঠে নেমেছেন। নির্বাচনকে কেন্দ্র করে পাড়া-মহল্লায় ও হাট-বাজারের দোকানগুলোতে চলছে ভেটের নানা গুঞ্জন আর অন্যদিকে প্রার্থীরা ছুটছেন ভোটারদের বাড়ী বাড়ী দিচ্ছেন নানা প্রতিশ্রুতি জমে উঠেছে নির্বাচন। চেয়ারম্যান পদে বিএনপি অংশগ্রহন না করলেও স্বতন্ত্র ব্যানারে তারা বিভিন্ন ইউনিয়নে নির্বাচন করছেন।
২য় ধাপে আদিতমারী উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচন ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান পদে লড়ছেন ৪৫ জন প্রার্থী। তার মধ্যে আ.লীগ আট,ইশা আট,জাপা তিন,মশাল এক,আ.লীগের বিদ্রোহী এগারো,স্বতন্ত্র বিএনপি আট,স্বতন্ত্র জাপা এক,জামাত এক ও স্বতন্ত্র অন্যান্য চার। এছাড়াও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২৬ জন ও সাধারন সদস্য পদে ৩১৫ সহ মোট ৪৮৬ জন প্রার্থীরা প্রতিদ্বন্দ্বী করছেন।

ইতিমধ্যে প্রার্থীদের পোষ্টারে পোষ্টারে ছেঁয়ে গেছে উপজেলার বিভিন্ন ইউনিয়নে । পাড়ায় মহল্লায় সহ হোটেল গুলোতে চায়ের চুমুকের সাথে জোট বেঁধে চলছে শুধু ভোটের আলোচনা। কে হবে পরবর্তি ইউনিয়নের পিতা। অপরদিকে বাজার, পাড়া মহল্লার দোকানের সামনে গাছ, বাঁশসহ বিদ্যুতের খুটিতে শোভা পাচ্ছে সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারন সদস্য প্রার্থীদের পোষ্টার ও ফেষ্টুন। সকল প্রার্থীগণ দল বেঁধে এলাকায় উঠান বৈঠক, মিছিল ও মিটিং করে নানান প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন জয় করার চেষ্টা করছে। দুপুর ২টা থেকে শুরু করে রাত ৮টা পর্যন্ত বিভিন্ন প্রার্থীদের নামে নিজস্ব প্রতিক নিয়ে গানের সুরে ও তালে তাল মিলিয়ে মাইকিং করতে দেখা গেছে। এতে মুখোরিত হয়ে উঠেছে উপজেলার পুরো এলাকা।
নৌকার প্রার্থীরা সভা-সমাবেশ করে বর্তমান সরকারের ব্যাপক উন্নয়নের কার্য্যক্রমকে কাজে লাগিয়ে নৌকা মার্কায় ভোট চাচ্ছেন। উন্নয়ন মানে নৌকা আর এই মার্কায় ভোট দিলে উন্নয়ন হবে।

অন্যদিকে বর্তমান চেয়ারম্যান প্রার্থীরা তাদের ৫ বছরের বিভিন্ন উন্নয়ন কার্য্যক্রমের চিত্র তুলে ধরে ভোট চাচ্ছেন।
সরেজমিনে ঘুরে সোমবার (১ নভেম্বর) সিমান্তবর্তী ১নং দুর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র যুগ্ন আহবায়ক ছালেকুজ্জামান প্রামাণিক নির্বাচনী উঠান বৈঠকে ভোটারদের সাথে তার আমলে টানা দুবারের চেয়ারম্যান নির্বাচিত ইউনিয়ন পরিষদের বিভিন্ন উন্নয়নের কার্য্যক্রমের চিত্র তুলে ধরে এলাকার উন্নয়নকে কাজে লাগিয়ে মানুষের দ্বারে দ্বারে ভোট চাচ্ছেন। আবার নির্বাচিত হলে আরও উন্নয়ন করা হবে নানা প্রতিশ্রুতি দিচ্ছে। আবার এই ইউনিয়নটি বিএনপি’র ঘাটি হিসেবে পরিচিত।বরাবরই এই ইউনিয়ন থেকে বিএনপি’র প্রার্থী জয়ী হয়ে আসছে। বিএনপি অংশগ্রহন না করলেও যারা এ দলের সমর্থক রয়েছেন তারা আমাকে আবারও ভোট দিয়ে আবারও জয়ী করবেন বলে তিনি আশাবাদী।

অপর আ.লীগের নৌকা প্রার্থী আসাদুজ্জামান ভুট্টা নান্নুর বর্তমান সরকারের ব্যাপক উন্নয়নের কার্য্যক্রমকে কাজে লাগিয়ে নৌকা মার্কায় ভোট চাচ্ছেন। উন্নয়ন মানে নৌকা আর এই মার্কায় ভোট দিলে উন্নয়ন হবে এবং বর্তমান চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ব্যাপক অনিয়ম,দুর্নীতির নানা দিক তুলে সমালোচনা ও তার আমলে রাস্তা-ঘাট গরীব দুখী এবং অবহেলিত দুর্গম সিমান্ত এলাকায় কোন কাজ করে নি। তাই আজ দেশে প্রধানমন্ত্রী যেভাবে কাজ করছেন সে হিসেবে নৌকা মার্কায় ভোট দিলে এলাকায় উন্নয়ন হবে। এলাকায় আওয়ামীলীগের তেমন গ্রুপিং নেই।সবাই ঐক্যবদ্ধ হয়ে নৌকার পক্ষে কাজ করছে এবং জনগনের ব্যাপক সমর্থন পাচ্ছি। জয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী।

নিউজবিজয় / এফএইচএন /০২ নভেম্বর ২০২১

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

দৈনিক লাল সবুজের ১১নং সেক্টর অব বাংলাদেশ - মুক্তিযুদ্ধের চেতনায়

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন নিউজবিজয়ে। আজই পাঠিয়ে দিন – newsbijoy.bd @gmail.com

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

উৎসর্গ করলাম আমার পরম শ্রদ্ধেয় বাবার নামে, যাঁর স্নেহ-সান্নিধ্যে সমৃদ্ধ হয়ে আমি আজ নিজেকে মেলে ধরতে পেরেছি।

‘রাব্বির হামহুমা কামা রাব্বাইয়ানি সাগিরা।’



জরুরি হটলাইন

 জরুরি হটলাইন

 

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

হট লাইন

 হট লাইন

ইমেলের মাধ্যমে ব্লগে সাবস্ক্রাইব করুন-

সর্বশেষ সংবাদের সাথে আপডেটেড থাকতে সাবস্ক্রাইব করুন।

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।তথ্য মন্ত্রণালয় আবেদনকৃত।
Theme Dwonload From ThemesBazar.Com
themesbanewsbijo41
বাংলা বাংলা English English