1. fhn.faruk@gmail.com : admin2020 :
  2. newsbdn.bd@gmail.com : faruk2021 : faruk2021 fahim
  3. newsbijoy.bd@gmail.com : news bijoy : news bijoy
অর্থের অভাবে মেডিকেল কলেজে ভর্তি হতে পারচ্ছে না মিজানুর রহমান - NewsBijoy
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৪:০৯ পূর্বাহ্ন

ভাষা আন্দোলনের ৬৯ বছর

নিউজবিজয় এখন তিন ভাষায় পড়ুন – NewsBijoy Now Read in Three Languages


অর্থের অভাবে মেডিকেল কলেজে ভর্তি হতে পারচ্ছে না মিজানুর রহমান

তমাল কান্তি রায়, লালমনিরহাট প্রতিনিধি:-
  • প্রকাশিত সময় :- বুধবার, ৭ এপ্রিল, ২০২১
ছবি: নিউজবিজয়.কম

লালমনিরহাটের ধরলা নদীর চরাঞ্চলের অদম্য মেধাবী শিক্ষার্থী মিজানুর রহমান মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েও অর্থের অভাবে ভর্তি হতে পারছে না। মিজানুর রহমান ২০২০-২০২১ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষায় শেরে-বাংলা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পান।

জানা গেছে, লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের কুলাঘাট গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে মিজানুর রহমান। ধরলা নদীর চরাঞ্চলের শিক্ষার্থী মিজানুর এবার মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। অথচ অর্থাভাবে সে সুযোগ অনিশ্চিত হয়ে পড়েছে। সে গোল্ডেন জিপিএ-৫ পেয়ে উপজেলার কুলাঘাট ইউনিয়নের চর কুলাঘাট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও লালমনিরহাট সরকারী কলেজ থেকে জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাস করেন।

২০১২ সালে মারা যায় মিজানুরের বাবা মফিজ উদ্দিন। তখন সে ষষ্ঠ শ্রেনীর শিক্ষার্থী। ছয় সন্তানকে নিয়ে চরম অর্থাভাবে পড়ে মা জোবেদা বেগম। জায়গা জমি বলতে কিছুই নেই। মাত্র ৮ শত জমির উপর বসতঘর।

ধার-দেনা, মায়ের মুষ্টির চাল আর অন্যের সাহায্য সহযোগিতায় এতদূর এগুতে পারলেও এখন অনিশ্চয়তায় পড়েছেন সে। মেডিকেলে ভর্তি ফি ও আনুষাঙ্গিক খরচসহ পাঁচ বছরের পড়াশুনায় প্রচুর অর্থের প্রয়োজন।
মা জোবেদা বেগম বলেন, বাহে, হামার কিচ্ছু নাই। না খেয়ে ছেলেকে পড়ালেখা করাইছি। এলাকাসাবীর সহযোগিতায় সবার ছোট ছেলেকে পড়াশুনা করে এত দুর নিয়ে আসছি। ডাক্তারী পড়া এত টাকা হামা কই পামো? এখন ডাক্তারী ভর্তি, প্রতি মাসের টাকা এখন কিভাবে যোগাড় হবে তা নিয়ে তিনি চিন্তায় নির্ঘুম রাত কাটছে। তিনি সমাজের বিত্তশীল লোকদের সহযোগিতা চান।

চর কুলাঘাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কুলাঘাট ইউপি চেয়ারম্যান ইদ্রিস আলী জানান, নিজের চেষ্টায় ও সবার সহযোগিতায় মিজানুর এত দুর এগিয়েছে। মেডিকেলে পড়তে যে খরচ হবে তার যোগান দেওয়া কষ্টকর হবে ওই পরিবারের। অত্র ইউনিয়নের মধ্যে মিজানই প্রথম মেডিকেল কলেজ শিক্ষার্থী।

মেধাবী এই শিক্ষার্থী মিজানুর রহমান বলেন, নবম শ্রেণি থেকে টিউশনি আর ধার দেনা করে পড়াশুনা চালিয়ে আসছি। এখন কোন সংস্থা যদি আমার পড়াশুনার জন্য এগিয়ে আসে তাহলে চিকিৎসক হয়ে বন্যাপীড়িত এই ইউনিয়নের দরিদ্র মানুষদের পাশে থাকতে চাই। পাশাপাশি মায়ের স্বপ্ন পূরনে তিনি বিত্তবানদের সহযোগিতা চান।

নিউজবিজয় / এফএইচএন

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন নিউজবিজয়ে। আজই পাঠিয়ে দিন – newsbijoy.bd @gmail.com

ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

উৎসর্গ করলাম আমার পরম শ্রদ্ধেয় বাবার নামে, যাঁর স্নেহ-সান্নিধ্যে সমৃদ্ধ হয়ে আমি আজ নিজেকে মেলে ধরতে পেরেছি।

‘রাব্বির হামহুমা কামা রাব্বাইয়ানি সাগিরা।’

করোনা ভাইরাস: পরামর্শ বা উপদেশ

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

ইমেলের মাধ্যমে ব্লগে সাবস্ক্রাইব করুন-

সর্বশেষ সংবাদের সাথে আপডেটেড থাকতে সাবস্ক্রাইব করুন।



এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com
themesbanewsbijo41
বাংলা বাংলা English English हिन्दी हिन्दी