রবিবার, ২৯ মার্চ ২০২০, ১০:১০ অপরাহ্ন
শিরোনাম :-
জরুরী প্রয়োজনীয় নাম্বার সম্বলিত পোস্টার বিতরণে পলাশবাড়ী ওসি বড়াইগ্রাম উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতির শাহাদৎবার্ষিকী পালিত দেশে যথেষ্ট খাদ্য মজুদ আছে, উদ্বেগের কিছু নেই: প্রধানমন্ত্রী বড়াইগ্রামে অসহায় পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ উলিপুরে করোনা প্রতিরোধে চিকিৎসা সামগ্রী হস্তান্তর লালপুরে নিম্ন আয়ের ব্যাক্তিদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অবশেষে বন্ধ হল কারু পণ্যের কারখানা ডিমলায় জমি নিয়ে বিরোধের জেরে ৫শতাধিক গাছ নষ্ট করার অভিযোগ উলিপুরে ৬০০ শ্রমজীবি পেলেন ত্রাণ সামগ্রি বগুড়ায় করোনা সন্দেহে হাসপাতালে ১ জন ভর্তি করোনাভাইরাসে সুইজারল্যান্ডে মৃতের সংখ্যা বেড়ে ২৫৭, আক্রান্ত ১৪ হাজার করোনায় মৃতের সংখ্যা ৩১ হাজার ছাড়াল জলঢাকায় জীবাণুনাশক পানি দিয়ে সড়ক স্প্রে হাসপাতাল গুলোতে রোগী নেই, তবে আতংক আছে বেদে পরিবারের পাশে খাদ্য সহায়তা নিয়ে গাইবান্ধার ইউএনও প্রসূন কুমার চক্রবর্তী

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

Akash

হাতীবান্ধায় খাদ্য গুদামে কৃষকের নাম জালিয়াতি করে ধান বিক্রয়

হাসান মাহমুদ, লালমনিরহাট প্রতিনিধি:-
  • প্রকাশিত সময় :- বুধবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৭৩ বার পড়া হয়েছে

লালমনিরহাটের হাতীবান্ধায় খাদ্য গুদামের কর্মকর্তার যোগসাজসে কৃষকের নাম জালিয়াতি করে ধান বিক্রয় করে টাকা উত্তোলন করার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় লালমনিরহাট জেলা প্রশাসক (ডিসি) ও হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) বরাবর লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী পাঁচজন কৃষক।

ভুক্তভোগী ওই পাঁচ কৃষক হলেন, উপজেলার পশ্চিম ফরিকপাড়া গ্রামের মৃত মোকলেছার রহমানের স্ত্রী কৃষক জাহানারা খাতুন, বুড়া সারডুবি গ্রামের ছামাদের পুত্র কৃষক আবু সামা, একই গ্রামের কুতুব উদ্দিনের পুত্র কৃষক সাবু আলম, উত্তর জাওরানী গ্রামের প্রভাস চন্দ্র রায়ের পুত্র সুধাংশু রায় ও একই গ্রামের নরেন্দ্র চন্দ্র রায়ের পুত্র সুজন চন্দ্র।

জানা গেছে, বর্তমান সরকার প্রান্তিক কৃষকের নিকট থেকে ধান ক্রয়ের জন্য লটারির মাধ্যমে নাম বাচাইয়ের উদ্যেগ নেয়। যাদের নাম লটারিতে উঠবে তারাই শুধু মাত্র গুদামে ধান দিতে পারবে। সে অনুযায়ী হাতীবান্ধা উপজেলায় লটারির মাধ্যমে কৃষকের নাম বাচাই করা হয়। এতে উপজেলার দুই হাজার দুই শত আট জন কৃষকের নামের তালিকা করা হয়।

লিখিত অভিযোগে উল্লেখ আছে যে, লটারিতে নাম ওঠা পাঁচ জন কৃষক খাদ্য গুদামে ধান নিয়ে যায়। খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওই কৃষকদের জানান ক্রয় তালিকা অনুযায়ী আপনাদের ধান ক্রয় করা হয়েছে ও বিলও পরিশোধ করা হয়েছে। তাই আমি আর আপনাদের ধান ক্রয় করতে পারবো না। ওই কৃষকের দাবি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তার যোগসাজসে নাম জালিয়াতি করে গুদামে ধান দিয়ে টাকা উত্তোলন করা হয়েছে।

ভুক্তভোগী ওই পাঁচ কৃষক বলেন, ‘আমরা গুদামে ধান নিয়ে গেল কর্মকর্তা জানান কে বা কাহারা আমাদের নাম ব্যববহার করে ধান দিয়ে টাকা উত্তোলন করেছেন। এটা খাদ্য কর্মকতার যোগসাজসে করা হয়েছে। ওই কর্মকর্তার ঘুষের মাধ্যমে এটা করা হয়েছে। ধান গুমামে রেখে চলে এসেছি। আমরা এর সঠিক বিচার চাই।’

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন মিরু বলেন, পাঁচজন কৃষক আমার নিকট এসেছিল। তাদের নিয়ে আমি নিজেই খাদ্য গুদামে গিয়েছিলাম। খাদ্য কর্মকর্তা বলেছেন তাদের ধান ইতোমধ্যে ক্রয় করা হয়েছে ও টাকাও পরিশোধ করা হয়েছে। তাই তাদের ধান আর ক্রয় করা হবে না। আমি তাদেরকে ইউএনও ও ডিসি বরাবর লিখিত অভিযোগ দেওয়ার পরামর্শ দিয়েছি।

এ বিষয়ে হাতীবান্ধা খাদ্য গুদামের খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা কাইয়ুম খান বলেন, একটু সমস্যা হয়েছিল তা সমাধান করে নেওয়া হয়েছে।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন বলেন, অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজবিজয়/এফএইচএন

 

 




ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো সংবাদ




আর্কাইভ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  

নামাজের সময়সূচি ;-

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:২৮ অপরাহ্ণ
  • ১৮:১৫ অপরাহ্ণ
  • ১৯:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

উৎসর্গ করলাম আমার পরম শ্রদ্ধেয় বাবার নামে, যাঁর স্নেহ-সান্নিধ্যে সমৃদ্ধ হয়ে আমি আজ নিজেকে মেলে ধরতে পেরেছি।

‘রাব্বির হামহুমা কামা রাব্বাইয়ানি সাগিরা।’

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ সকল রুটের বিমানের টিকেট পাওয়া যায়।

উর্মি টেলিকম:- মোবাইল:-০১৭১৩৬৩৬৬৬১






© All rights reserved © 2015 newsbijoy।এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
themesbanewsbijo41