বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২০, ০৮:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :-
ইতিহাসের এই দিনে: বৃহস্পতিবার,২৭শে ফেব্রুয়ারী,২০২০ইং কমে গেল ব্যাংক ঋণের সুদ, এপ্রিল থেকে কার্যকর নতুন রেট জয় বাংলার শ্লোগান দেশের বড় সম্পদ: গাইবান্ধায় প্রতিমন্ত্রী খালিদ এমপি ডিমলায় স্বামীর বিরুদ্ধে স্ত্রীকে হত্যার অভিযোগ “বিষপাতা আরেক নাম তামাক” সুজলা সুফলা মাঠে মাঠে ছেয়ে গেছে বিষবৃক্ষ তামাক চাষ শেখ হাসিনাকে ধন্যবাদ জানালেন চীনা প্রেসিডেন্ট কেউ অপরাধ করলে পার পাবে না : ওবায়দুল কাদের অভিনেতা সিদ্দিকের ছেলে মায়ের হেফাজতে থাকবে: হাইকোর্ট জাতিসংঘ আদালতে রোহিঙ্গাদের পক্ষে লড়বেন আমাল ক্লুনি কুড়িগ্রামে একটি রিভলভার সহ ৬ রাউন্ড গুলি উদ্ধার আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে দেশকে গড়ে তুলবে : প্রধানমন্ত্রী আজ দেশের কোথাও কোথাও বৃষ্টি হতে পারে হাতীবান্ধায় খাদ্য গুদামে কৃষকের নাম জালিয়াতি করে ধান বিক্রয় ডোমারে ঔষধ এর দোকানে ভ্রাম্যমান আদালতে জরিমানা গঙ্গাচড়া উপজেলা বিএনপির সভাপতি গ্রেফতার

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ বিমানের টিকিটসহ আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট। ফোন: ০১৭১৩৬৩৬৬৬১

Akash

বিশ্বজয়ী আকবরকে ফুলে-ফুলে বরণ করল রংপুর

রংপুর :-
  • প্রকাশিত সময় :- বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ৪৪ বার পড়া হয়েছে

সেই মুঘল সাম্রাজ্যের অধিপতি আকবরে যেমন আলোকিত ভারত বর্ষের ইতিহাস। তেমনি যুবাদের বিশ্ব ক্রিকেট যুদ্ধ মঞ্চে ভারতকে হারিয়ে বিশ্বকাপ জয়ের স্বাদ পূর্ণ করেছে আকবরের বাংলাদেশ। ভারতের আকবর নামার চারশ বছর পর নতুন আকবরের ক্রিকেট সাম্রাজ্য বিজয়ে ঘুচে গেছে বাংলাদেশের দীর্ঘদিনের আক্ষেপ আর হতাশা। মুঘল অধিপতির মতই বাংলার যুবাদের অধিনায়ক আকবরও এখন ‘আকবর দ্য গ্রেট’।

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের এই মহানায়ক বোনের মৃত্যুর ১৯ দিনের মাথায় শোককে শক্তিতে পরিণত করে বিশ্বকাপ শিরোপার আনন্দে ভাসিয়েছেন গোটা দেশকে। উনিশের হাত ধরে ১ আকবর তান্ডবে ৯ ফেব্রুয়ারি বিশ্ব শুনেছে বাংলাদেশের জুনিয়র টাইগারের গর্জন। রচিত হয়েছে ক্রিকেট বাংলায় আকবর নামার গল্প।
আকবরের নেতৃত্বে বিশ্বজয়ী সেই যুবারা ১২ ফেব্রুয়ারি (বুধবার) দক্ষিণ আফ্রিকা থেকে দেশের মাটিতে ফিরে এক ঝলমলে ঐতিহাসিক সন্ধ্যায় অকল্পনীয় সংবর্ধণায় সংবর্ধিত হয়েছেন। যা সত্যি বিস্ময়ের, গর্বের আর স্মরণীয় করে রাখার।

এবার বাংলাদেশের বিশ্বকাপ জয়ের শুরুর হিরো আকবর ফিরছেন তার গ্রামের বাড়ি রংপুরে।
বিশ্বজয়ের পর যে এটাই তার প্রথম নিজ জেলায় সফর। তার শৈশব-কৈশোরের স্বর্ণালি দিনগুলো কেটেছে এই রংপুর শহরের পশ্চিম জুম্মাপাড়া মহল্লায়। আর তাকে বরণ করে নিতে উৎসবের আমেজ বইছে পুরো রংপুরসহ আকবর আলীর নিজ মহল্লায়। বীরোচিত এই তরুণের রঙে রঙিন শুধু আকবরের নিজ বাড়ি নয়, সারা রংপুরেই চলছে সাজ সাজ রব।
আকবর আলীর রংপুরে আগমনে উৎফুল্ল পুরো রংপুরবাসী। বৃহস্পতিবারই (১৩ ফেব্রুয়ারি) শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওয়ানা দিয়ে দুপুর সাড়ে ১২টায় সৈয়দপুর বিমানবন্দরে আসেন নায়ক আকবর আলী। সেখানে তাকে অভ্যর্থনা জানান রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের সুধিজন। পরে সেখান থেকে তাকে কার, মাইক্রো, মোটরবাইকের বিশাল বহরে করে রংপুরে নেয়া হয়। তার নিজ পাড়ায় ঢোকার পথে নগরীর কৈলাস রঞ্জন স্কুল গেটের সামনে থেকে ফুলেল বিছানো গালিচায় ফুলে ফুলে সিক্ত হয়ে মা-বাবার কোলে গিয়ে পৌঁছান আকবর।

সেখান থেকে বিকেলে তাকে আনা হবে সংবর্ধনা মঞ্চে। আতশবাজি, মিউজিক্যাল সাউন্ড শো, আর লাল সবুজের পতাকায় বিকেলের পর পশ্চিম জুম্মাপাড়া হয়ে উঠবে বর্ণিল। এখন পাড়া-মহল্লাজুড়ে এখন একটাই নাম প্রকম্পিত হচ্ছে ‘আকবর দ্য গ্রেট’।
সংবর্ধনা আয়োজন নিয়ে পশ্চিম জুম্মাপাড়া স্পোর্টিং ক্লাবের সভাপতি শফিকুল ইসলাম বার্তা২৪.কম-কে জানান, আমাদের আকবর বিশ্ব ক্রিকেট যুদ্ধে যে ক্রীড়া নৈপূণ্য দেখিয়েছে, তা বাংলাদেশের আগামীর উজ্জ্বল সম্ভাবনার দিগন্তকে উন্মোচিত করেছে। আকবরের জন্য যেমন বাংলাদেশ গর্বিত। তেমনি রংপুরের মানুষ হিসেবে আমরা গর্বিত। বীরোচিত অধিনায়ক আকবরকে আমাদের সন্তান হিসেবে ক্লাবের পক্ষ থেকে সংবর্ধিত করা হবে। ।

এখন আকবর আকবর স্লোগানে যেমন উচ্ছসিত রংপুর। তেমন ‘আকবার দ্যা গ্রেট’ নামেও রঙিন হয়ে উঠেছে রংপুর। যেন ছোট বড় বসয়ী মানুষের মাঝে আনন্দে উচ্ছাসের দিন এসেছে আজ। সকাল থেকেই আকবরের বাড়ির সামনেই ঘুরঘুর করছে তারা।
এরআগে আকবর আলীকে সৈয়দপুর বিমানবন্দর থেকে রংপুরে নেয়ার পথে মোড়ে মোড়ে হাত উচিয়ে ও ফুল ছিটিয়ে সংবর্ধিত করেন রাস্তার দু’পাশে দাড়িয়ে থাকা হাজারো মানুষ। আর দুপুরে রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত গণসংবর্ধনায় ভালোবাসার ফুল, শুভেচ্ছা ও আশির্বাদে সিক্ত হয় আকবর।

আকবর শুরুতে মাদরাসায় ভর্তি হলেও পরে বাড়ির পাশে বেগম রোকেয়া উচ্চ বিদ্যালয়ে ৫ম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করে নগরীর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজে ভর্তি হন। ক্লাস সিক্সে উঠে রংপুরের অসীম মেমোরিয়াল ক্রিকেট একাডেমিতে ভর্তি হন। সেখানে অঞ্জন সরকারের হাত ধরে রংপুর জিলা স্কুলের মাঠে তার ক্রিকেটের সত্যিকারের হাতেখড়িটাও হয়ে যায়। ২০১২ সালে বিকেএসপিতে সুযোগ পান। এরপর শুধুই এগিয়ে যাওয়ার গল্প তৈরি করে আকবর।
বিকেএসপির বয়সভিত্তিক দলে খেলে সুযোগ পেয়ে যান জাতীয় অনূর্ধ্ব-১৭ দলে। নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতাও হতে থাকে সমানতালে।
শুধু ক্রিকেট নিয়েই অবশ্য পড়ে থাকেননি আকবর। পড়াশোনাটাও দারুণভাবে করেছেন তিনি। ২০১৬ সালে তার এসএসসি পরীক্ষার সময় চলছিল প্রথম বিভাগ ক্রিকেট লিগ। তখন খেলা ও লেখাপড়া দুটিই সামলেছেন দারুণ মনোযোগে। এসএসসিতে জিপিএ-৫ পান তিনি। এইচএসসিতে জিপিএ ৪.৪২।

নিউজবিজয়/এফএইচএন




ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো সংবাদ




আর্কাইভ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12
3456789
10111213141516
17181920212223
242526272829  

নামাজের সময়সূচি ;-

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:১২ পূর্বাহ্ণ
  • ১২:১৫ অপরাহ্ণ
  • ৪:২১ অপরাহ্ণ
  • ৬:০৩ অপরাহ্ণ
  • ৭:১৭ অপরাহ্ণ
  • ৬:২৪ পূর্বাহ্ণ



উৎসর্গ করলাম আমার পরম শ্রদ্ধেয় বাবার নামে, যাঁর স্নেহ-সান্নিধ্যে সমৃদ্ধ হয়ে আমি আজ নিজেকে মেলে ধরতে পেরেছি।

‘রাব্বির হামহুমা কামা রাব্বাইয়ানি সাগিরা।’

এখানে দেশ-বিদেশের অভ্যন্তরীণ সকল রুটের বিমানের টিকেট পাওয়া যায়।

উর্মি টেলিকম:- মোবাইল:-০১৭১৩৬৩৬৬৬১




© All rights reserved © 2015 newsbijoy।এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
themesbanewsbijo41