সোমবার, ২৭ জানুয়ারী ২০২০, ০২:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :-
যাদের নামাজ কবুল হবে না বলেছেন বিশ্বনবি আপনার ফেসবুকে বন্ধুত্বের অনুরোধ বন্ধ করবেন যেভাবে ইতিহাসের এই দিনে: সোমবার,২৭শে জানুয়ারি,২০২০ইং বিয়ে করবেন মৌসুমী তবে ৫ ফুট ৯ ইঞ্চির ছেলে পেলেই আজকের রাশিফল: সোমবার,২৭শে জানুয়ারি,২০২০ইং ডোমারে অসহায় ছলেমানের মানবেতর জীবন যাপন! দেখার কেউ নেই জোর জবরদস্তি করে ক্ষমতায় থাকার কোনো ইচ্ছে নেই : ওবায়দুল গোবিন্দগঞ্জের ফাঁসিতলায় ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি, আহত ১ পরিচয়হীন এক অন্তঃসত্ত্বা নারী, ৪ মাস ধরে হাসপাতালে ভর্তি শেখ হাসিনায় আস্থা ৮৬ শতাংশ জনতার মুক্তিযোদ্ধার দ্বিতীয় স্ত্রী দাবী করে নতুন ভাতা বই করার পায়তারা হারাগাছে ইয়াবাসহ মাদক চক্রের দুই সদস্য গ্রেফতার হাতীবান্ধায় বিজিবির মত বিনিময় সভা অনুষ্ঠিত বাংলাদেশে করোনা ভাইরাস তথ্য কেন্দ্র খুলেছে আইইডিসিআর টিভিতে আজকের খেলা: রবিবার, ২৬শে জানুয়ারী

আকাশ পাওয়া যাচ্ছে:- উর্মি টেলিকম,আনন্দ মার্কেট হাতীবান্ধা,লালমনিরহাট।

Akash

দুই বছর পর দেশে ফিরলেন শাবানা

বিনোদন ডেস্ক :-
  • প্রকাশিত সময় :- রবিবার, ৫ জানুয়ারী, ২০২০
  • ৩৯ বার পড়া হয়েছে

বাংলা চলচ্চিত্রে এক উজ্জ্বল নক্ষত্রের নাম শাবানা। ষাট থেকে নব্বইয়ের দশকে বড়পর্দা মাতানো ঢালিউডের জীবন্ত কিংবদন্তি অভিনেত্রী তিনি। স্বামী-সন্তান-সংসার নিয়ে বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য নিউ জার্সি শহরে স্থায়ীভাবে বসবাস করছেন তিনি। ১৭ বছর পর্দার আড়ালে থাকা এ তারকা সবশেষ ২০১৭ সালে দেশে এসেছিলেন। দুই বছর পর গেল ২৭ ডিসেম্বর স্বামী ওয়াহিদ সাদিককে নিয়ে দেশে এসেছেন এ অভিনেত্রী।

বিষয়টি শাবানার ঘনিষ্ঠজনরা নিশ্চিত করেছেন। জানা গেছে, পারিবারিক কিছু কাজের জন্য দেশে এসেছেন শাাবানা। আরো সপ্তাহখানেক থাকবেন বাংলাদেশে। তারপর আবার ফিরে যাবেন যুক্তরাষ্ট্রে।

চলচ্চিত্রের সোনালী অতীতের তুমুল জনপ্রিয় নায়িকা শাবানা তার ৩৬ বছরের ক্যারিয়ারের সমাপ্তি ঘটান ১৯৯৯ সালে। সন্তানদের উন্নত ভবিষ্যৎ ও উচ্চশিক্ষা নিশ্চিত করতে ওই বছরই স্বামীকে নিয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান তিনি। শাবানার বড় মেয়ে ফারহানা সাদিক সুমি এমবিএ, সিপিএ পাস করে আগে চাকরি করতেন। পরে তার দুই বাচ্চাকে দেখাশোনার জন্য তিনি চাকরি ছাড়েন।

ছোট মেয়ে সাবরিনা সাদিক বিশ্বখ্যাত ইয়েল ও হার্ভার্ড ইউনিভার্সিটি থেকে উচ্চতর ডিগ্রি নিয়ে বর্তমানে শিকাগোর হার্ভার্ড ইউনিভার্সিটিতে শিক্ষকতা করছেন। একমাত্র ছেলে শাহীন সাদিক নিউজার্সির রাদগার্স ইউনিভার্সিটি থেকে বিবিএ সম্পন্ন করছেন। বর্তমানে সেখানকার স্বনামধন্য ব্লুমবার্ড কোম্পানিতে কর্মরত রয়েছেন।

গেল দুইদশক ধরে শাবানা প্রবাসী জীবনযাপন করলেও কোটি ভক্তদের মনে রানী হয়ে আছেন শাবানা। মাত্র আট বছর বয়সে চলচ্চিত্রকার আজিজুর রহমানের হাত ধরে সিনেমায় অভিষেক হয় শাবানার। ১৯৬৭ সালে এহতেশামের ‘চকোরী’ সিনেমায় অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পান। ষাট থেকে নব্বই দশকে জনপ্রিয়তার তুঙ্গে ছিলেন এ নায়িকা। পরিচালক এহতেশামই তার ‘রত্মা’ নাম বদলে শাবানা রাখেন।

অভিনয় জীবনে প্রায় পাঁচ শতাধিক ছবিতে অভিনয় করেছেন শাবানা। পাশাপাশি ২৫টি ছবির প্রযোজকও তিনি। অভিনয়ের জন্য ১১ বার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরষ্কার। তার অভিনীত সর্বশেষ চলচ্চিত্র ছিল ‘ঘরে ঘরে যুদ্ধ’। জনপ্রিয়তা থাকা সত্ত্বেও ২০০০ সালে রূপালি জগৎ থেকে নিজেকে আড়াল করে ফেলেন এ নায়িকা। প্রবাস জীবন ফেলে ব্যক্তিগত কাজে বছরে দু-একবার দেশে এলেও চলচ্চিত্র শিল্পের সঙ্গে বর্তমানে কোনো যোগাযোগই নেই তার।

নিউজবিজয়/এফএইচএন




ভালো লাগলে লাইক দিন, শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ





আর্কাইভ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

নামাজের সময়সূচি ;-

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৭ পূর্বাহ্ণ
  • ১২:১৪ অপরাহ্ণ
  • ৪:০৩ অপরাহ্ণ
  • ৫:৪৩ অপরাহ্ণ
  • ৭:০০ অপরাহ্ণ
  • ৬:৪১ পূর্বাহ্ণ

উৎসর্গ করলাম আমার পরম শ্রদ্ধেয় বাবার নামে, যাঁর স্নেহ-সান্নিধ্যে সমৃদ্ধ হয়ে আমি আজ নিজেকে মেলে ধরতে পেরেছি।

 

এখানে বাংলাদেশের অভ্যন্তরীণ সকল রুটের বিমানের টিকেট পাওয়া যায়। উর্মি টেলিকম






© All rights reserved © 2015 newsbijoy
themesbanewsbijo41